সাতক্ষীরায় নারী শ্রমিককে ধর্ষণ ও টাকা হাতিয়ে নেয়ার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩, ১৯:১২

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা শহরের আব্বাস হোটেলের মালিক হজরত আলী কর্তৃক এক নারী শ্রমিককে বিয়ের প্রলোভন দেখিয়ে দীর্ঘ তিন বছরের অধিক সময় ধরে ধর্ষণ ও তার কাছ থেকে ৩ লাখ ২০ হাজার টাকা কৌশলে হাতিয়ে নেওয়ার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন ও জেলা রেস্তোরা হোটেল বেকারী শ্রমিক ইউনিয়নের আয়োজনে বুধবার বেলা সাড়ে ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মানবাধিকার কর্মী মাধব চন্দ্র দত্ত, মফিজুল ইসলাম, জেলা ভুমিহীন সমিতির সভাপতি কওছার আলী, সাধারন সম্পাদক আব্দুস সামাদ, জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আব্দুস সাত্তার, জেলা হোটেল রেস্তোরা বেকারী শ্রমিক ইউনিয়নের সাধরন সম্পাদক আব্দুস ছালাম বাচ্চু, ফাতেমা খাতুন, রহিমা খাতুন, ভুক্তভোগী বাছিরন নেছা প্রমুখ।

বক্তারা বলেন, গত তিন বছর আগে সাতক্ষীরা সদরের ফয়জুল্যাপুর গ্রামের সুরত আলীর ছেলে হজরত আলী শহরের নিউমার্কেট এলাকায় মেসার্স নিউ আব্বাস হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউস নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান খোলেন। তখন থেকে ওই নারী তার হোটেলে রাঁধুনির কাজ শুরু করেন। সারা দিন কাজের সুবাদে হোটেল মালিক হজরত আলী বিভিন্ন সময় তার সাথে কথা বলতেন। একপর্যায়ের তার কুদৃষ্টি পড়ে তার দিকে। তখন তিনি তাকে অনৈতিক প্রস্তাবও দেন। এতে তিনি রাজি না হলে তাকে হজরত আলী বিয়ের প্রলোভন দেখান। একপর্যায়ে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে হজরত তাকে নিয়ে শহরের কামালনগরে বাসা ভাড়া করে সেখানে রাখেন এবং সেখানে যাতায়াত শুরু করে তার সাথে শারীরিক সম্পর্ক অব্যাহত রাখেন। এক পর্যায়ে ওই নারী বিয়ের জন্য চাপ সৃষ্টি করতে থাকলে নানা অজুহাতে হজরত আলী বিষয়টি এড়িয়ে যেতে থাকেন। এরই মধ্যে হজরত আলী ওই নারীর কাছ থাকা ৩ লাখ ২০ হাজার টাকা স্ট্যাম্পে লিখিত করে এক মাসের জন্য ধারও নেন। যখন ওই নারী জোরালোভাবে হজরত আলীকে বিয়ে এবং টাকা ফেরতের জন্য চাপ সৃষ্টি করেন তখন তিনি সব সম্পর্ক অস্বীকার করেন এবং টাকা নেয়নি বলে সাফ জানিয়ে দিয়ে তাকে তার হোটেল থেকে তাড়িয়ে দেন। কোন উপায় না পেয়ে অসহায় ওই নারী বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি সাতক্ষীরা শাখায় লিখিত অভিযোগ দায়ের করেন। সেখানে তিনিসহ তার লোকজন উপস্থিত হয়ে ঘটনার সত্যতা স্বীকার করলেও তারা কোনো সুরাহা করেননি। এ ঘটনায় ভুক্তভোগী ওই নারী গত ৩ অক্টোবর সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন আইনে হজরত আলীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। মামলাটি আমলে নিয়ে আদালত পিবিআই সাতক্ষীরাকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়ছেন। মানববন্ধন থেকে বক্তারা এ সময় লম্পট হজরত আলীর উপযুক্ত শাস্তির দাবী জানিয়েছেন।

তবে, এ ব্যাপারে অভিযুক্ত হজরত আলী বিষয়টি অস্বীকার করে জানান, তিনি আগেই ওই নারীর বিরুদ্ধে আদালতে একটি মামলা করায় ওই নারী তার নামে এসব মিথ্যা অভিযোগ খাড়া করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত