ভিক্ষুকের কোলে রেখে যাওয়া শিশুটির ঠাঁই হলো কাউন্সিলরের ঘরে

প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ১৭:৫৪

সাহস ডেস্ক

লক্ষ্মীপুরে বৃদ্ধা ভিক্ষুকের কোলে রেখে যাওয়া ছয় মাসের শিশুটির দায়িত্ব দেওয়া হয়েছে স্থানীয় এক জনপ্রতিনিধিকে। পরিবারকে খুঁজে না পাওয়া পর্যন্ত শিশুটি জসিম উদ্দিন মাহমুদ নামের ওই কাউন্সিলরের বাড়িতেই থাকবে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে বুধবার দুপুরে লক্ষ্মীপুর সদর হাসপাতালের সামনে এক ভিক্ষুকের কোলে ছয় মাসের একটি শিশুকে রেখে চলে যান এক নারী। পুলিশ বলছে, ওই নারীর (শিশুটির মা) পরিচয় শনাক্তের জন্য হাসপাতালের আশপাশের লোকজনের সঙ্গে কথা বলা হয়েছে। কিন্তু কেউ কোনো তথ্য দিতে পারেননি। শিশুটির স্বজনদের খুঁজে পেতে চেষ্টা চলছে।

ভিক্ষুক সালমা বেগম জানান, হাসপাতালের সামনে এক নারী শিশুটিকে তাঁর কোলে দেন। ‘একটু আসি’ বলে ওই নারী ২ ঘণ্টায়ও আর ফেরেননি। পরে বিষয়টি তিনি স্থানীয় বাসিন্দাদের জানিয়েছেন। তবে ওই শিশুর মাকে তিনি চেনেন না।

স্থানীয় বাসিন্দারা জানান, হাসপাতালের সামনে দীর্ঘ সময় ধরে সালমা বেগম শিশুটিকে নিয়ে বসেছিলেন। পরে শিশুটিকে রেখে তাঁর মা পালিয়ে গেছেন বলে আশপাশের লোকজনকে জানান বৃদ্ধা। খবর পেয়ে লক্ষ্মীপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জসিম উদ্দিন মাহমুদ ঘটনাস্থল পৌঁছে বৃদ্ধা সালমার সঙ্গে কথা বলেন। পরে তিনি বিষয়টি লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়িকে অবহিত করেন। খবর পেয়ে রাতে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ কাউন্সিলরের কার্যালয়ে এসে শিশুটির খোঁজখবর নেন।

কাউন্সিলর জসিম উদ্দিন মাহমুদ জানান, শিশুর পরিবারকে খুঁজে না পাওয়া পর্যন্ত শিশুটিকে তাঁর তত্ত্বাবধানে রাখা হয়েছে। পরিবারের খোঁজ পাওয়া গেলে শিশুটিকে বুঝিয়ে দেওয়া হবে।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোসলেহ উদ্দিন বলেন, একজন মা তাঁর শিশুসন্তানকে ফেলে রেখে চলে গেছেন। ঘটনাটি খুবই দুঃখজনক। শিশুটির পরিবারের পরিচয় চিহ্নিত করার জন্য পুলিশ আশপাশের লোকজনের সঙ্গে কথা বলছে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত