ভুয়া প্রকল্প দেখিয়ে অর্থ আত্মসাৎ, ইউপি চেয়ারম্যানসহ ৩ জনের কারাদণ্ড

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২২, ১৮:০৫

শেখ নাদীর শাহ্,খুলনা

মসজিদ সংলগ্ন স্থানের উন্নয়নের নামে ভুয়া প্রকল্প দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে পাইকগাছা উপজেলার গড়ুইখালি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গাজী মোস্তফা কামাল ওরফে বন্ধন, ইউপি সদস্য আসাদুল ইসলাম ও প্রকল্প কর্মকর্তা প্রকাশ চন্দ্র বিশ্বাসকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তাদেরকে ২৬ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করা হয়েছে। রায় ঘোষণার পর আদালতে উপস্থিত থাকা তিন
আসামিকেই কারাগারে প্রেরণ করা হয়।

আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিপি এ্যাড. মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রকল্পের সভাপতি মোজাহার হোসেন মিস্ত্রি মামলা চলাকালে মারা যাওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। অন্য আসামিদের দণ্ডবিধি ১০৯/১২০/১৬৭/১৬৮ সহ ১৯৪৭ সালের দুর্নীতি দমন প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগে ৩ বছরের কারাদণ্ড ও ২৬ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম করাদণ্ড দেওয়া হয়েছে বলেও জানান তিনি। খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ড. ওয়াহিদুজ্জামান শিকদার এ রায় ঘোষনা করেন।

এর আগে, ২০১০ সালের ২৭ জুন উপজেলার গড়ুইখালির বগুড়ারচক সানাবাড়ি মসজিদ সংলগ্ন স্থানের উন্নয়নের নামে ভুয়া প্রকল্প দেখিয়ে ২৬ হাজার টাকা মূল্যের এক মেট্রিক টন গম উত্তোলন করে আত্মসাৎ করে আসামিরা। এ ঘটনায় স্থানীয় বাসিন্দা এবিএম এনামুল হক জেলা জজ আদালতে মামলা করেন। যার নম্বর ২৯/১৩। পরে দুদক সহকারি পরিচালক এনায়েত হোসেন মামলা তদন্ত করে আদালতে চার্জসিট দেয়।

সর্বশেষ ওই মামলায় গড়ুইখালীর সাবেক ইউপি চেয়ারম্যান গাজী মোস্তফা কামাল ওরফে বন্ধন, ইউপি সদস্য আসাদুল ইসলাম ও প্রকল্প কর্মকর্তা প্রকাশ চন্দ্র বিশ্বাসকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দেয় আদালত।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত