নিউট্রিপ্রেনার বাংলাদেশ এর উদ্যোগে বিশ্ব খাদ্য দিবস উদযাপন

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২২, ১২:৪৮

নিজস্ব প্রতিবেদক

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে রবিবার (১৬ অক্টোবর) সারা বিশ্বের মত কৃষি মন্ত্রণালয় এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার ( FAO) যৌথ উদ্যোগে বাংলাদেশেও নানা আয়জনের মধ্য দিয়ে পালিত হয় দিনটি। এবারের প্রতিপাদ্য হলো,"Leave no one behind"।

২০৩০ সালের মধ্যে বিশ্বব্যাপী খাদ্যের ঘাটতি পূরণ করে ক্ষুধা নিবারণ ও সকলের সুস্বাস্থ্য নিশ্চিত করার ব্যাপারে সবাইকে সচেতন করাই এ দিবসের মূল লক্ষ্য।

বিশ্ব খাদ্য দিবস ২০২২ উপলক্ষে নিউট্রিপ্রেনার বাংলাদেশ ঘরের খাবার দিয়ে পুষ্টি নিশ্চিতের লক্ষে এগিয়ে যাওয়া হবু পুষ্টিবিদদের জন্য এবার আয়োজন করেছে সাইন্টিফিক সেশন, বিভিন্ন ধরনের সৃজনশীল প্রতিযোগিতা এবং ফান এক্টিভিটি।

নিউট্রিপ্রেনার বাংলাদেশের ফাউন্ডার এবং পুষ্টিবিদ ফখরুন নাহার আন্না বলেন, বাংলাদেশের দারিদ্রসীমার নিচে বা দারিদ্র্যসীমার উপরের মানুষও যেনো ঘরের খাবার দিয়ে পুষ্টি নিশ্চিত করতে পারে সেই লক্ষ্যে ভবিষ্যতেও  কাজ করে যাবে নিউট্রিপ্রেনার বাংলাদেশ।

অনুষ্ঠানে  সাইনটিফিক সেশনে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন  জনপ্রিয় পুষ্টিবিদ নিশাত শারমিন নিশি, পুষ্টিবিদ মুহাম্মদ সজল এবং ফুড মনিটরিং অফিসার আছলাম আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিডিয়া পার্টনার দৈনিক অধিকারের ইডিটর তাজবীর হোসেইন সজীব। কলেজ অব এপ্লাইড হিউম্যান সাইন্স, ন্যাশনাল কলেজ অব হোম ইকোনমিক্স, বাংলাদেশ হোম ইকোনমিক্স, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের খাদ্য ও পুষ্টি বিজ্ঞানে অধ্যয়নরত শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দিনটি সফলভাবে উদযাপিত হলো। 

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত