যে দশ কেন্দ্রে হবে খুলনা জেলা পরিষদের ভোট

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২২, ১৭:৫২

শেখ নাদীর শাহ্, খুলনা

গত সেপ্টেম্বর মাসে চূড়ান্ত করা হয় খুলনা জেলা পরিষদের নির্বাচন হবে ৯টি কেন্দ্র। তবে চলতি অক্টোবর মাসে আরও একটি কেন্দ্র বাড়ানো হয়েছে। সর্বোমোট দশ কেন্দ্রেই হবে ভোট গ্রহণ। আর সর্বোমোট ভোটার সংখ্যা ৯৭৮ জন। আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানাযায়, ভোট কেন্দ্রগুলো হচ্ছে খুলনা জিলা স্কুল, রূপসা উপজেলা ভূমি অফিস, দিঘলিয়া উপজেলা পরিষদ মিলনায়তন, তেরখাদা শহীদ স্মৃতি মহাবিদ্যালয়, বটিয়াঘাটা সরকারি উচ্চ বিদ্যালয়, ফুলতলা উপজেলা পরিষদ মিলনায়তন, ডুমুরিয়া শহীদ যোবায়েদ আলী মিলনায়তন, পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তন, কয়রা উপজেলা পরিষদে মিলনায়তন ও চালনা বাজার সরকারি উচ্চ বিদ্যালয়। ভোট কেন্দ্রগুলোতে ১০ জন প্রিজাইডিং অফিসার, ২০ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৪০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। আর ইভিএম পদ্ধতিতেই জেলা পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী সমর্থিত প্রার্থী শেখ হারুনুর রশীদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এস.এম মোর্তজা রশীদি দ্বারা ও বিএমএ, খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম।

সদস্য প্রার্থীরা হলেন:

সংরক্ষিত আসন-১: জয়ন্তী রানী সরদার, জয়শ্রী রায়, নাহার আক্তার, নিলীমা রাণী চক্রবর্তী, বিজলী বৈদ্য, মাধুরী মন্ডল, নাসিমা খাতুন ও মোছাঃ রওশন আরা। ২ নম্বর ওয়ার্ড: ইলোরা হাদী, হাসনা হেনা, লাইজু বেগম,সোনিয়া খাতুন ও শোভা রাণী মন্ডল। ৩ নম্বর ওয়ার্ড: ফারজানা নাজনীন ও জেসমিন পারভীন জলি।

সাধারণ ওয়ার্ড ১নম্বর: অশীল কুমার বৈদ্য, কবীর হোসেন খান, মহিউল আলম খান ও স্বরজিত কুমার রায়। ২ নম্বর ওয়ার্ড: জহুরুল হক, চয়ন কুমার রায় ও আবদুল্লাহ আল মামুন। ৩ নম্বর ওয়ার্ড: কৃষ্ণ চন্দ্র মন্ডল, শেখ তৈয়ব হোসেন, আব্দুর রাজ্জাক রাজু, রবিউল ইসলাম গাজী ও সালমান আলী শেখ। ৪ নম্বর ওয়ার্ড: ইলা বৈরাগী, এ হালিম বাবু, শাহনেওয়াজ বিশ্বাস ও মোশাররফ হোসেন বাবু। ৫ নম্বর ওয়ার্ড: সাবিনা ইয়াসমিন (বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত) ৬ নম্বর ওয়ার্ড: দিলীপ হালদার ও মোল্লা মিজানুর রহমান। ৭ নম্বর ওয়ার্ড: মোহাম্মদ সাইফুল ইসলাম, জাকির হোসেন ও মোল্লা আকরাম হোসেন। ৮ নম্বর ওয়ার্ড: শেখ আফজাল হোসেন, খান মোহাম্মদ নূর ইসলাম, এমডি মফিজ উদ্দীন ও আলমগীর হোসেন। ৯ নম্বর ওয়ার্ড: চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ, সবুর শিকদার ও শেখ আবু জাফর।

খুলনা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ মনিরুজ্জামান তালুকদার এক ঘোষণায় নতুন কেন্দ্র রূপসা উপজেলা সদরে বলে উল্লেখ করেন। বিশৃঙ্খলা এড়াতে সকলকে আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত