গাইবান্ধা-৫ উপনির্বাচন : ৪৩ কেন্দ্রে ভোট বন্ধ

প্রকাশ : ১২ অক্টোবর ২০২২, ১২:১৫

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে উপনির্বাচনে অনিয়মের অভিযোগে ৪৩ ভোটকেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বুধবার (১২ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম। তিনি বলেন, সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ৪৩ কেন্দ্রে জালিয়াতির মাধ্যমে গোপন কক্ষে একজনের পরির্বতে আরেকজন ভোট দেওয়ার অভিযোগে এসব কেন্দ্রের ভোট স্থগিত রাখা হয়েছে।

এর আগে বুধবার (১২ অক্টোবর) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলার কথা ছিল একটানা বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই ভোট দিতে কেন্দ্রে আসেন ভোটাররা। তবে প্রতিটি কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম ছিল।

এ বিষয়ে ভোট কেন্দ্রে (কাজী আজাহার আলী সরকার মডেল উচ্চ বিদ্যালয়ে) কথা হয় জেলা প্রশাসক মো. অলিউর রহমানের সঙ্গে। তিনি বলেন, ‘ভোট কেন্দ্রের কক্ষে ভোটারের পরিবর্তে অন্যজন ভোট দেওয়ার ঘটনায় ওইসব কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ রয়েছে।’

এ ছাড়া ভোট কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার ঘটনায় লাঙ্গলের প্রার্থীর অভিযোগের বিষয়টিও তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

গাইবান্ধা-৫ আসনটি ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে গঠিত। এর মধ্যে সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটিসহ মোট ১৭টি ইউনিয়ন নিয়ে মিলে ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৫৮৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ১৬০ জন।

তিনি আরও জানান, এ উপ-নির্বাচনে সাঘাটা উপজেলায় ৮৮টি এবং ফুলছড়ি উপজেলায় ৫৭টিসহ মোট ১৪৫টি কেন্দ্রে ৯৫২টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত