সংকট নিয়ে বিএনপি ফায়দা লুটতে চায়: কাদের

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪২

নিজস্ব প্রতিবেদক
ছবি : ওবায়দুল কাদের।

বৈশ্বিক সংকট শুধু বাংলাদেশের একার নয়, পুরো বিশ্বে। বিএনপি এ নিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে মিথ্যাচার করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বিএনপি নেতাদের প্রশ্ন রেখে বলেন, সারা বিশ্বের এই অবস্থায় বাংলাদেশ যখন বিপদে, শেখ হাসিনা তখন পরিস্থিতি দারুণভাবে সামাল দিচ্ছেন। যারা সমালোচনা করছেন তারা কি ক্ষমতায় থাকলে এই পরিস্থিতি সামলে দিতে পারতেন?

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

৭৫ 'র পরে বাংলাদেশে সবচেয়ে সৎ, যোগ্য  ও সাহসী নেতার নাম শেখ হাসিনা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা নিজের ভাগ্য ও সুখের জন্য রাজনীতি করে না, শেখ হাসিনা রাজনীতি করেন মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। পিতা বঙ্গবন্ধু মুজিবের স্বপ্ন বাস্তবায়নের জন্য। 

বর্তমানের সমস্যা আ.লীগের সৃষ্টি নয় উল্লেখ করে তিনি বলেন, সমস্যা সৃষ্টি করেছে বড় বড় দেশ ইউক্রেন-রাশিয়া যুদ্ধে। এরা নিজেরা নিজেদের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারেন না। নিউইয়র্কের মেয়র বলছেন, আমরা অর্থনৈতিক সংকটে আছি, ওয়ালস্ট্রিট অর্থ সংকটে আছে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উদ্দেশ্য সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সর্পিল ও কণ্টকাকীর্ণ পথ অতিক্রম করে এসেছেন পিতার মতোই। নিজের ভাগ্যোন্নয়নের জন্য নয়, শেখ হাসিনা কষ্ট করেন মানুষের ভাগ্যোন্নয়নের জন্য। পিতার মতোই মানুষের মুক্তির লক্ষ্যে কাজ করছেন।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল ও বিশিষ্ট সাংবাদিক অজয় দাস গুপ্ত।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত