চিরনিদ্রায় শায়িত আকবর আলি খান

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:২৩

নিজস্ব প্রতিবেদক
ছবি : ড. আকবর আলি খানের দাফন সম্পন্ন।

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, অর্থনীতিবিদ, ইতিহাসবিদ ড. আকবর আলি খানের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) গুলশানে আজাদ মসজিদে জুমার নামাজের পর জানাজা শেষে মসজিদ প্রাঙ্গণে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে গার্ড অব অনার দেওয়া শেষে ৩টার পর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এর আগে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে আকবর আলি খান ইন্তেকাল করেন তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টিজাফরুল্লাহ চৌধুরী, এনবিআরের সাবেক চেয়ারম্যান বদিউর রহমানসহ আরও অনেকে তাঁর জানাজায় অংশ নেন।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সকালে এভারকেয়ার হাসপাতালের হিমঘর থেকে আকবর আলি খানের মরদেহ রাজধানীর গুলশানে তাঁর বাসায় নেওয়া হয়। সেখানে স্বজন ও বিশিষ্টজনেরা তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

ড. আকবর আলি খান দেশের খ্যাতনামা একজন অর্থনীতিবিদ ও শিক্ষাবিদ। বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালে তিনি হবিগঞ্জ মহকুমার প্রশাসক ছিলেন এবং যুদ্ধকালীন সময়ে সক্রিয়ভাবে মুজিবনগর সরকারের সঙ্গে কাজ করেছেন। দেশ স্বাধীন হওয়ার পর তিনি সরকারি চাকরি এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতার সঙ্গে যুক্ত হন। তত্ত্বাবধায়ক সরকারের একজন উপদেষ্টাও হয়েছেন। তিনি রেগুলেটরি রিফর্মস কমিশনের চেয়ারম্যানের দায়িত্বও পালন করেন।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত