‘খেলাঘর’ নারায়ণগঞ্জ জেলার ষষ্ঠ সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশ : ২৬ আগস্ট ২০২২, ১৯:০৯

সাহস ডেস্ক

‘খেলাঘর’ নারায়ণগঞ্জ জেলার ষষ্ঠ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ আগস্ট) সকাল সাড়ে ৯টায় নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউট প্রাঙ্গণে সহস্রাধিক শিশুর উপস্থিতিতে এই সম্মেলনের উদ্বোধন করা হয়। দেশবরেণ্য শিক্ষাবিদ, গবেষক অধ্যাপক ড.সৈয়দ আনোয়ার হোসেন এই সম্মেলনের উদ্বোধন করেন। উদ্বোধনী অধিবেশন শেষে একটি বর্ণাঢ্য র‍্যালী শহরকে প্রদক্ষিণ করে।

বিকাল ৫টায় আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তনে সম্মেলনের সমাপনী অধিবেশন অনুষ্ঠিত হয়। অধিবেশনে বক্তারা একমুখী বিজ্ঞানমনষ্ক শিক্ষার প্রয়জনীয়তা তুলে ধরেন। এসময় সমাজে বিদ্যমান বৈষম্য দূর করতে ‘খেলাঘর’কে অগ্রণী ভূমিকা পালন করার আহ্বান জানান তারা।

সম্মেলনে জহিরুল ইসলাম জহিরকে সভাপতি ও ফুয়াদ মহসিনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মেলন শেষ হয়।

সমাপনী অধিবেশনে সভাপতিত্ব করেন জেলা সভাপতি রথীন চক্রবর্তী। প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান অধ্যাপক মাহফুজা খানম, ‘দৈনিক সাহস’ এর নির্বাহী সম্পাদক শাকিল আহমেদ, বরেণ্য নাট্যজন মামুনুর রশীদ, খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ডা. আবু সাঈদ, কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়সহ আরও অনেকে।

বায়ান্নর ভাষা আন্দোলনের সময় মানবিক, বিজ্ঞানমনষ্ক ও দেশপ্রেমিক প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে গঠিত সংগঠন ‘খেলাঘর’।  শিশুর অধিকার প্রতিষ্ঠা, মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়াসহ রাষ্ট্রের অনেক সংকটে এগিয়ে এসেছে ‘খেলাঘর’। ‘আমরাই আনি সূর্যের আলো, আমরাই আনি ভোর’ স্লোগানকে সামনে রেখে দেশকে একটি আধুনিক ও মানবিক প্রজন্ম উপহার দেওয়ার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত