চট্টগ্রামে সেনা সদস্যকে লাঞ্ছিত, আরএনবির তিন সদস্য গ্রেপ্তার

প্রকাশ : ২৬ আগস্ট ২০২২, ১৭:২১

সাহস ডেস্ক

চট্টগ্রামে সেনা সদস্যকে লাঞ্ছিত করার অভিযোগে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে ঢাকা ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আরএনবির সদস্যরা হলেন-পটুয়াখালী জেলার দুমকি উপজেলার রাজাখালী গ্রামের মো. ইউসুফ হাওলাদারের ছেলে মো. রবিউল ইসলাম (৩০), নারায়ণগঞ্জ সদর উপজেলার খর্দ্দঘোষ গ্রামের মো. গোলাম মোস্তফার ছেলে মো. মাইন হাছান রাকিব (২৩) ও রাঙ্গামাটি জেলার কাউখালী উপজেলার নাভাঙ্গা গ্রামের মনকুমার চাকমার ছেলে রিটন চাকমা (২৪)। এদের মধ্যে রবিউল হাবিলদার। বাকি দুইজন সিপাহী। এর আগে একইদিন তাদের আরএনবি থেকে বরখাস্ত করা হয়।

র‌্যাব জানায়, ৮ আগস্ট রাতে সেনাবাহিনীর এক সদস্য বাড়ি ফিরছিলেন। টিকিট কেটে ঢাকা মেইল ট্রেনে উঠতে গেলে আরএনবি সদস্যরা তাকে বাধা দেন। ট্রেনে উঠতে হলে বাড়তি ১৫০ টাকা দিতে হবে বলে দাবি করেন তারা। এর প্রতিবাদ করলে ওই সেনা সদস্যের সঙ্গে বাকবিতণ্ডায় লিপ্ত হন। এক পর্যায়ে তারা ওই সেনা সদস্যের উপর হামলা চালান। এ সময় আরএনবি সদস্যদের কাছে নিজের পরিচয় দিলে তারা বাংলাদেশ সেনাবাহিনী নিয়ে বিরূপ মন্তব্য করেন।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বলেন, সেনা সদস্যের উপর হামলা ও বাহিনী নিয়ে বিরূপ মন্তব্যের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি র‌্যাবের দৃষ্টিতে আসে হয়। এ ঘটনায় জড়িত চারজনকে শনাক্ত করা হয়েছে। পরে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যজনও র‍্যাবের নজরদারিতে রয়েছে। তাদের বিরুদ্ধে ঘুষ দাবি, হামলা, মারধর, হত্যাচেষ্টা ও মানহানির অভিযোগে পাঁচটি মামলা দায়ের করা হবে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত