পঞ্চগড়ে ২১২ বস্তা চা জব্দ, গোডাউন সিলগালা

প্রকাশ : ২৩ আগস্ট ২০২২, ১২:২৮

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়

পঞ্চগড়ে কুরিয়ার সার্ভিসের গোডাউন থেকে পিকআপসহ অবৈধ ২১২ বস্তা চা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রতিষ্ঠানের গোডাউন ঘর সাময়িক সিলগালা করা হয়েছে। সোমবার (২২ আগস্ট) দিবাগত রাতে পঞ্চগড় শহরের উত্তর মিঠাপুকুর এলাকায় ফায়ার সার্ভিস স্টেশন রোডের সওদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠানে এই অভিযান পরিচালনা করে এসব চা জব্দ করা হয়। অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুল হক।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, এনএসআই এর মাধ্যমে সংবাদ আসে পঞ্চগড় থেকে অবৈধ ভাবে দেশের বিভিন্ন জেলায় কুরিয়ারের মাধ্যমে চা পাঠানো হচ্ছে। খবরের ভিত্তিতে কুরিয়ারের ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এসময় একটি পিকআপসহ ২১২ বস্তা চা উদ্ধার করা হয়। কুরিয়ার প্রতিষ্ঠানের পঞ্চগড় ব্রাঞ্চের মালিক আবুল কালাম আজাদ ভ্রাম্যমাণ আদালতের বিচারককে ২১২ বস্তা চায়ের কোন কাগজপত্র দেখাতে না পারায় পিকআপসহ চাগুলো জব্দ করা হয়। এসময় গোডাউন ঘরটি সাময়িক ভাবে সিলগালা করা হয়। জানা যায় চায়ের বস্তাগুলো প্রায় ৫০ কেজি ওজনের।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক বলেন, এনএসআই এর সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় সওদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিস থেকে অবৈধ ভাবে ২১২ বস্তা চা সহ একটি পিকআপ জব্দ করা হয়। চায়ের যথাযথ কাগজপত্র দেখাতে না পারায় তাৎখনিক চায়ের বস্তাগুলো জব্দ করে কাস্টমসে হস্তান্তর করে প্রতিষ্ঠানটির গোডাউন সাময়িক সিলগালা করা হয়। যদি এই চায়ের কেউ যথাযথ সময়ে যথাযথ কাগজপত্র দেখাতে না পারে তবে এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত