চট্টগ্রামে অগ্নিকাণ্ড, ২৪ বসতঘর পুড়ে ছাই

প্রকাশ : ২১ আগস্ট ২০২২, ১৩:১৮

সাহস ডেস্ক

চট্টগ্রামের রাউজান ও পটিয়া উপজেলায় পৃথক অগ্নিকাণ্ডে ২৪টি বসতঘর পুড়ে গেছে। এতে আনুমানিক ৪০ লাখ টাকার সম্পদের ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। রবিবার (২১ আগস্ট) ভোর ৪টার দিকে রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে ও শনিবার (২০ আগস্ট) পটিয়া উপজেলার অলিরহাট সরদার পাড়ায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য মাহাফুজুল হক বলেন, ভোরে অ্যাডভোকেট সুধীর তালুকদার বাড়ির তপন তালুকদারের ঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। আগুনে পুড়ে যায় ১০টি বসতঘর। এতে অন্তত ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রাউজান ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের লিডার রবিউল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের স্টেশন থেকে দূরে হওয়ায় পাশ্ববর্তী রাঙ্গুনিয়া ফায়ার সর্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুনে ১০ বসতঘর পুড়ে গেছে।

এদিকে পটিয়া উপজেলার অলিরহাট সরদার পাড়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ১৪ পরিবার নিঃস্ব হয়ে গেছে। পাঁচজন মালিকের এসব বসতঘর পুড়ে যায়। শনিবার (২০ আগস্ট) রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানায় ফায়ার সার্ভিস।

পটিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাইদুর রহমান বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে দীর্ঘ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। কিন্তু এর আগেই কাঁচা বাড়িগুলো পুড়ে ছাই হয়ে গেছে। তিনি বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুনে ১০ লাখ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত