তেলের দাম বাড়াতে বাধ্য হয়েছে সরকার: কৃষিমন্ত্রী

প্রকাশ : ০৭ আগস্ট ২০২২, ১৫:৩৪

নিজস্ব প্রতিবেদক
ছবি : কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

বিশ্ব অর্থনীতি অস্থিরতায় সরকার তেলের দাম বাড়াতে বাধ্য হয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। রবিবার (৭ আগস্ট) কুমিল্লায় বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন উন্নয়ন (বিএডিসি) অফিস প্রাঙ্গণে ফলদ বাগান, সৌরশক্তি চালিত ডাগওয়েল ও ড্রিপ সেচ প্রদর্শীর প্লট স্থাপন ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, ‘জ্বালানি তেলের দাম অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে তা অস্বীকার করা যাবে না। কিন্তু দেশটাকে তো আমরা চরম বিপর্যয়ের দিকে ঢেলে দিতে পারি না। এর জন্য সরকার দায়ী না। রাশিয়া ইউক্রেন যুদ্ধ যারা বাধিয়েছে তারা এর জন্য দায়ী। আজকে সারা পৃথিবীর অর্থনীতি একটা অস্থিরতার মধ্যে চলে গিয়েছে। এ অস্থিরতা মোকাবিলা করার জন্য সরকার তেলের দাম বাড়াতে বাধ্য হয়েছে।’

আব্দুর রাজ্জাক বলেন, তেলের দাম যাতে কমে যায়, যাতে করে আমরা শ্রীলঙ্কার অবস্থায় না পড়ে একটা সহনশীল অবস্থানে থাকতে পারি। তবে আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে বাংলাদেশেরও কমানো হবে বলে প্রধানমন্ত্রী বলেছেন। মন্ত্রী বলেন, তেলের দাম বৃদ্ধিতে কৃষি সেক্টরে কিছুটা প্রভাব ফেলবে, কিন্তু তাতে কিছু করার নেই।

এসময় কৃষি সচিব মো. সায়েদুল ইসলাম, বিএডিসির গ্রেড-১ এর চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহসহ কুমিল্লা অঞ্চলের কৃষি সেক্টরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত