প্রধানমন্ত্রীর উপহার

৩য় পর্যায়ে লক্ষ্মীপুরে ১৪৪২ পরিবার পাচ্ছে জমিসহ ঘর

প্রকাশ : ১৯ জুলাই ২০২২, ১৬:১৯

ফয়েজুর রহমান রকি, লক্ষ্মীপুর
ছবি : প্রধানমন্ত্রীর উপহার হস্তান্তর উপলক্ষে সংবাদ সম্মেলনে।

লক্ষ্মীপুরে জেলার ৪৩৬ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর। মঙ্গলবার (১৯ জুলাই) সকালে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ।

জেলা প্রশাসক বলেন, তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন (‘ক’ শ্রেণি) পরিবারের জন্য নির্মিত ঘরগুলো প্রধানমন্ত্রীর উপহার হিসেবে হস্তান্তর করা হবে। আগামী ২১ জুলাই গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে লক্ষ্মীপুরের ৪৩৬ উপকার ভোগীদের চাবি হস্তান্তর করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন সারা দেশে ২৬ হাজার গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এসময় প্রধানমন্ত্রী জেলার রায়পুর ও রামগঞ্জ ভূমিহীন মুক্ত ঘোষণা করবেন। পরে অন্যান্য উপজেলা সমূহে আনুষ্ঠানিক ভাবে মোট ৪৩৬ টি ঘর বুঝিয়ে দেওয়া হবে। ৩য় পর্যায়ে ৫টি উপজেলার ১৪৪২টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে। এর মধ্যে সদর ৩০০টি, রায়পুর ৩০০টি, রামগঞ্জ ১৯২টি, রামগতি ৩৯০টি ও কমলনগর ২৬০ পরিবার।

জেলা প্রশাসক আরও জানান, লক্ষ্মীপুর জেলায় ৩য় পর্যায়ে ১৪৪২ পরিবারের মাঝে ঘর বরাদ্দ দেওয়া হয়েছিল তার মধ্যে ৪৩৬ ঘরের কাজ শেষ হয়েছে। বাকি ঘরের নির্মাণকাজ অব্যাহত আছে, বর্তমানে কাজ শেষ পর্যায়ে। কাজ শেষে বরাদ্দ পাওয়া লোকদের মাঝে এগুলো বুঝিয়ে দেওয়া হবে। এর আগে লক্ষ্মীপুরে দুই পর্বে ১৭৮৬টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৪১ হাজার টাকা। এসব ঘরে বিদুৎ, রাস্তা, স্যানিটারি, পানিসহ সব সুবিধার ব্যবস্থা রয়েছে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগারসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/এসআর/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত