শরীয়তপুরের শৌলপাড়া বাজারে খাল ও ব্রিজ দখল করে দোকান নির্মাণ

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২২, ২০:২১

সাহস ডেস্ক

শরীয়তপুর সদর উপজেলার শৌলপাড়া বাজারে খাল ও ব্রিজ দখল করে দোকান নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সরেজমিনে গিয়ে দেখা যায়, শাহজাহান খান নামক এক ব্যবসায়ী বাজারের উত্তর মাথার ব্রিজ সংলগ্ন খাল ও ব্রিজের একাংশ দখল করে দোকান নির্মাণ করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যবসায়ী জানান, শাহজাহান মিয়া এলাকার প্রভাবশালী ব্যক্তি। দু’দিন আগে স্থানীয় তহসিলদার এসে বিষয়টি দেখে গেছেন। তিনি দোকান নির্মাণের কাজ অব্যাহত রেখেছেন।

বিষয়টি নিয়ে শাহজাহান খানের নিকট মুঠোফোনে জানতে চাওয়া হলে তিনি জানান, আমি মেম্বার (সাবেক), সাংবাদিক মেম্বার ভাই ভাই, আপনার সাথে আমি দেখা করব। আর তহসিলদারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘ভাই তা তো বুঝেনই, এত জেনে কি করবেন তাকে অল্প কিছু দিয়ে ম্যানেজ করেছি’। টাকার অঙ্ক জানতে চাইলে বলেন- ‘তা আপনার সাথে সরাসরি দেখা করে বলব, মোবাইলে সব কথা বলা যায় না।’

এবিষয়ে চিকন্দী ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহসিলদার) মোহাব্বত উল্লাহ মুঠোফোনে বলেন, আমি তিনদিন আগে গিয়েছিলাম, বাজারের লোকজন বলেছে এটা তার নিজস্ব জায়গা। জমিটি শাহজাহান খানের নামে নবায়ন করা। ম্যানেজ করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা। আমার সাথে তার সাথে দেখাই হয় নাই।

এবিষয়ে শরীয়তপুর সদর উপজেলার সহাকারী কমিশনার (ভূমি) ফাতেমা আক্তার জানান, আমি বিষয়টি জানতে পেরেছি, আমার তহসিলদার অলরেডি সেখানে গিয়েছেন। যদি সরকারি জমি ও স্থাপনা দখল করে থাকে তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত