পানি উন্নয়ন বোর্ডকে মিলিটারি কায়দায় কাজ করতে বললেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২২, ১৭:৫৫

সাহস ডেস্ক

পানি উন্নয়ন বোর্ডকে মিলিটারি কায়দায় কাজ করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি গদাই লস্করি চালে কাজ করার সংস্কৃতি পরিহার করতে বলেছেন।

মঙ্গলবার (৫ এপ্রিল) একনেক বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন বলে বৈঠক শেষে সাংবাদমাধ্যমকে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি জানান, ‘নদীর তীর রক্ষা সংক্রান্ত কয়েকটি প্রকল্প অনুমোদনের সময় প্রধানমন্ত্রী এ কথা বলেছেন’।

পানি উন্নয়ন বোর্ডের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রসঙ্গে এম এ মান্নান বলেন, তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন আপনারা একটু একটু করে কাজ করেন। এক কাজ শেষ করতে করতে আগের কাজ ভেঙে যায়।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন অতি দ্রুত কাজ করতে, মিলিটারি কায়দায় কুইকলি করতে হবে’।

তিনি বলেন, ‘তিনি বলেছেন যেটা করবেন সেটা যেন টিকে থাকে। যদি গদাই লস্করি চালে করেন, তাহলে এক মাইলের শেষ মাথায় যেতে যেতে শুরুর মাথা ভেঙে যাবে। এটা করা উচিত নয়।’

মঙ্গলবার একনেক বৈঠকে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে পানি সম্পদ মন্ত্রণালয়ের ৪টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়।

এগুলো হলো-ইরিগেশন ম্যানেজমেন্ট ইমপ্রুভমেন্ট ফর মুহুরি (৩য় সংশোধিত) প্রকল্প, তজুমদ্দিন ও লালমোহন উপজেলায় উপকূলীয় বাঁধ পুনর্বাসন, নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন ও তীর সংরক্ষণ (১ম পর্যায়) প্রকল্প, নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার সেচ ও নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন প্রকল্প এবং কিশোরগঞ্জ জেলার ১০টি উপজেলায় নদী তীর প্রতিরক্ষা কাজ, ওয়েভ প্রটেকশন এবং খাল পুনর্খনন প্রকল্প।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত