বিএনপি খালেদা জিয়ার সুস্থতা চায় না: তথ্যমন্ত্রী

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২১, ১৭:২৭

সাহস ডেস্ক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বেগম জিয়ার এখানে উন্নত চিকিৎসার জন্য যা যা প্রয়োজন তার চিকিৎসকরা যেভাবে চায় সরকার তা করতে বদ্ধপরিকর। কিন্তু বিএনপি খালেদা জিয়ার সুস্থতা চায় না। তারা চায় তিনি হাসপাতালে থাকুন, তাহলে তাদের রাজনীতি করতে সুবিধা হবে।

শুক্রবার (৩ ডিসেম্বর) রাজধানীর মিন্টো রোড়ের সরকারি বাসভবনে সাংবাদিকরা বিএনপি’র সাম্প্রতিক মশাল মিছিল নিয়ে প্রশ্নের জবাবে এসব কথা বলেন আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক।

তিনি বলেন, আসলে বিএনপি আন্দোলনের নানা ইস্যু খুঁজছে। তারা ভেবেছিল খালেদা জিয়ার ইস্যুতে তাদের কর্মীদের মাঠে নামাতে পারবে। কিন্তু বাস্তবে তা পারেনি। তারা খালেদা জিয়ার অসুস্থতাকে অতিরঞ্জিত করে যে ইস্যু তৈরির চেষ্টা করেছিল, সেটিও ঘটেনি। কারণ, বেগম জিয়া এখানে ভাল চিকিৎসা পাচ্ছেন এবং আরো উন্নত চিকিৎসার জন্য যা যা প্রয়োজন তার চিকিৎসকরা যেভাবে চায় সরকার তা করতে বদ্ধপরিকর।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি’র মন্তব্য ‘সরকার স্বাস্থ্য ব্যবস্থা ধ্বংস করছে।’ এ বিষয়ে জিজ্ঞাসা করলে, ‘খালেদা জিয়ার হাঁটুর ব্যথা আর পেটের অসুখ দেশের স্বাস্থ্য ব্যবস্থার সূচক নয়। করোনা মহামারি নিয়ন্ত্রণে বহু উন্নত দেশের তুলনায় আমাদের সক্ষমতা এর অন্যতম সূচক।’

তথ্যমন্ত্রী বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা যে কত ভাল করোনার মধ্যে তা প্রমাণিত হয়েছে। অনেক উন্নত দেশ যেভাবে সামাল দিতে পারেনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক ভালভাবে সামাল দিতে সক্ষম হয়েছে। আমাদের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও চিকিৎসকরা ও স্বাস্থ্য ব্যবস্থা কত ভাল কাজ করছে এ থেকেই তা প্রমাণিত।

তবে বিএনপি পরগাছার মতো আচরণ করছে উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, তারা কখনো ছাত্র আন্দোলন, কখনো গার্মেন্টস শ্রমিকদের ওপর ভর করে দেশে বিশৃঙ্খলার অপচেষ্টা করছে।

বিএনপি বাসে, গাড়িতে, মানুষের সম্পত্তিতে আগুন দেওয়ার ও অগ্নিসন্ত্রাসের রাজনীতি করে মন্তব্য করে লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরো বলেন, বিএনপি যখন মশাল মিছিল বের করে তখন জনগণ আতঙ্কিত হয় এই ভেবে যে, তারা আবার কীসে আগুন দেয়।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত