বাড়ছে ডেঙ্গুর প্রকোপ, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২৭৮ জন

প্রকাশ : ২২ আগস্ট ২০২১, ০০:৩৯

সাহস ডেস্ক

রাজধানীসহ সারাদেশে বিদ্যুৎবেগে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। হাসপাতালগুলোতে প্রতিদিনই ভর্তি হচ্ছেন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীরা। দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে আরও ২৭৮ জন। তাদের মধ্যে রাজধানীতে ২৫৭ এবং ঢাকার বাইরের হাসপাতালে ২১ জন। এ নিয়ে সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল এক হাজার ২০৬ জনে। এদিকে চলতি আগস্ট মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৯২ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে ২১ আগস্ট (শনিবার) এসব তথ্য জানা গেছে। জানা যায়, রোগীদের মধ্যে ঢাকার হাসপাতালে এক হাজার ১১৯ জন ও ঢাকার বাইরে ৮৭ জন চিকিৎসাধীন।

সূত্রে জানা যায়, রাজধানীর বাইরের বিভিন্ন বিভাগে ২১ জন ভর্তি হন। সারাদেশে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন ২৭৮ জনের মধ্যে ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৮১ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে রোগী ভর্তি হন ১৭৬ জন।

পরিসংখ্যানে দেখা যায়, চলতি বছরে হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে এখন পর্যন্ত মৃত্যু ৩৫। তাদের মধ্যে ১২ জন জুলাই মাসে ও ২১ আগস্ট পর্যন্ত ২৩ জনের মৃত্যু হয়।

এছাড়াও রাজধানীসহ সারাদেশের হাসপাতালে চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ভর্তি হন মোট সাত হাজার ৭৫০ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয় হাজার ৫০৯ জন রোগী।

সাহস২৪.কম/এসটি/এসএ.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত