৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে সিঙ্গারের আগুন

প্রকাশ : ০৫ আগস্ট ২০২১, ১৭:৪৮

সাহস ডেস্ক

সাভারের হেমায়েতপুরে সিঙ্গার কারখানার গোডাউনের ভয়াবহ অগ্নিকাণ্ড ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট দীর্ঘ পাঁচ ঘন্টা চেষ্টা চালানোর পর কোনও হতাহতের ঘটনা ছাড়াই নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুর ১টায় এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মুহাম্মদ জহিরুল ইসলাম।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের সহকারী পরিচালক (অপারেশন) মানিকউজ্জামান জানান, প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে কিছু জানা যায়নি। তদন্ত না করে কিছু বলা যাবেনা। তদন্ত করলেই আমরা বিস্তারিত সব বলতে পারবো।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের বিভিন্ন স্থান থেকে একাধিক ইউনিট রওনা দিলেও স্পটে কাজ করেছে আসলে ৮টি ইউনিট। এর চেয়ে বেশি যে ইউনিটগুলো এখানে পৌছেছিল তাঁদের কাজ শুরু করার আগেই আগুন নিয়ন্ত্রণে এসেছে।

জানা যায়, প্রায় সাড়ে ১২ হাজার বর্গফুটের এই ওয়্যারহাউস অন্য ব্যক্তির নিকট থেকে ভাড়া নিয়েছিল সিঙ্গার। এই পুরো ওয়্যারহাউসে থাকা সকল ইলেকট্রনিক সামগ্রী আগুনে পুড়ে গেছে।

উল্লেখ্য, আগুন নিয়ন্ত্রণে আসার পর হেমায়েতপুরের জোড়পুল এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের উভয়মুখী লেন খুলে দেওয়া হয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত