শাহজালাল (রহ.) মাজারে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগ

প্রকাশ : ০২ জুলাই ২০২১, ১৬:১৮

সাহস ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের দেওয়া কঠোর লকডাউনের মধ্যে সীমিত আনুষ্ঠানিকতায় শেষ হয়েছে হযরত শাহজালাল (রহ.) মাজারের অনানুষ্ঠানিক ৭০২তম ওরস।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ১০টার দিকে মাজার পরিচালনা কমিটির সদস্যরা গিলাফ চড়ানোর মধ্য দিয়ে শুরু হয় ওরসের আনুষ্ঠানিকতা। এরপর রাত ১০টার দিকে মিলাদ মাহফিল ও আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয় ওরস।

এদিকে ওরসের দিন সকালে মানুষের সমাগম না থাকলেও, সন্ধ্যার দিকে বাড়তে থাকে মানুষের সমাগম। ভিড়ের কারণে ভেঙে পড়ে সামাজিক দূরত্ব ও করোনার স্বাস্থ্যবিধি লঙ্ঘিত হয়।

মাজার কর্তৃপক্ষের দাবি, করোনাভাইরাসের কারণে এবার ওরস বাতিল করা হয়েছে। এ জন্য কাউকে বলা হয়নি। আর মানুষের ভিড় যাতে না হয় সেজন্য বৃহস্পতিবার সকালে আমরা কাউকে না জানিয়ে গিলাফ চড়াই। সে সময় মাজার প্রাঙ্গণে ১০-১৫ জন লোক ছিল। তবে দুপুরের দিকে কেউ একজন ফেসবুক লাইভে রাতে মিলাদের বিষয়টি জানিয়ে দেওয়ায় আশেপাশের মানুষজন চলে আসেন। আমরা চেষ্টা করেছি মানুষকে বোঝানোর জন্য। কিন্তু কেউ কথা শোনেননি।

এর আগে গত ১২ জুন শাহজালাল (রহ.) এর দরগাহ অফিসের মোতওয়াল্লি সরেকওম ফতেহ উল্লাহ আল আমান সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, করোনাভাইরাসের সংক্রমণ দিন-দিন বৃদ্ধি পাওয়ায় হযরত শাহজালাল (র.)-এর ৭০২তম বার্ষিক ওরস এবার হচ্ছে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত