বিধিনিষেধ উপেক্ষা করে ফেরি পার হচ্ছে মানুষ

প্রকাশ : ২৫ জুন ২০২১, ১৮:০৬

সাহস ডেস্ক

চলাচলে বিধিনিষেধ থাকার পরও বাংলাবাজার ও শিমুলিয়া নৌরুটের ফেরিতে যাত্রী পারাপার হচ্ছে। শাটডাউন ঘোষণার আশঙ্কায় ঢাকার দিকে ছুটছে মানুষ। ঢাকা থেকে গ্রামের দিকেও ফিরছে মানুষ। এতে ফেরি ঘাটে ভিড় বেড়ে গেছে। সড়কে চেকপোস্ট বসিয়েও আটকানো যাচ্ছে না তাদের। তবে এই নৌপথে ১৫টি ফেরি স্বাভাবিক নিয়মে চলাচল করায় কিছু পণ্যবাহী ট্রাক ছাড়া যাত্রীদের পারাপারের অপেক্ষায় থাকতে হচ্ছে না।

শুক্রবার (২৫ জুন) সকাল থেকে নৌরুটের ফেরিগুলোতে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলগামী উভয়মুখী প্রচুর যাত্রীকে পার হতে দেখা যায়। একসঙ্গে পারাপার হচ্ছে পণ্যবাহী ও জরুরি যানবাহন।

বিআইডব্লিউটিসি সুপার ভাইজার শাহাবুদ্দিন বলেন, যাত্রীদের জন্য ফেরিতে চাপ বেড়েছে। শিমুলিয়াঘাটে পারাপারের অপেক্ষা শতাধিক বড় গাড়ি রয়েছে। শুক্রবার সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত চার শতাধিক গাড়ি পার করা হয়েছে। খবর জাগো নিউজের।

বিআইডব্লিউটিসি বাংলাবাজার ঘাটের সহকারী ব্যবস্থাপক জামিল আহমেদ বলেন, আমাদের ১৫টি ফেরি উভয় ঘাট থেকে যাত্রী ও জরুরি প্রয়োজনে আসা যানবাহন পারাপার করছে। উভয় দিকেই যাত্রীর চাপ আছে। ঢাকায় যেমন মানুষ যাচ্ছে, তেমনি আবার ঢাকা থেকে আমার গ্রামে ঢুকছে। সব ফেরি চলায় ঘাটে অতিরিক্ত চাপ নেই। স্বাস্থ্যবিধির বিষয়ে তিনি বলেন, ঘাটে আসা এত মানুষকে বলে বলে বোঝানো সম্ভব নয়। আমরা চেষ্টা করছি সবাইকে মাস্ক পরে ফেরিতে উঠাতে। মানুষ নিজে থেকে সচেতন না হলে মাইকিং বা প্রচারণা করেও লাভ নেই। খবর প্রথম আলোর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত