প্রধানমন্ত্রীর কাছে আবু ত্ব-হার স্ত্রীর চিঠি

প্রকাশ : ১৫ জুন ২০২১, ১৪:২৩

সাহস ডেস্ক

নিখোঁজ ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সন্ধান চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি লিখেছেন ত্ব-হার স্ত্রী সাবিকুন নাহার। চিঠিতে তিনি লিখেছেন, গত ৮ জুন ত্ব-হা ঢাকা থেকে রংপুর যাচ্ছিলেন। এ সময় তার সঙ্গে আরও দুইজন ছিলো। তখন থেকেই তাদের কারো সন্ধান মিলছে না।

সোমবার (১৪ জুন) রাতে সাবিকুন্নাহার বলেন, এখন পর্যন্ত আমার স্বামী এবং তার দুই সঙ্গী ও গাড়িচালকের কোনো খোঁজ পাইনি। আমরা কোনো জিডিও করতে পারিনি।

তিনি বলেন, এর আগে পল্লবী থানায় গেলে, থানা থেকে জানায় তার সর্বশেষ অবস্থান ছিল রংপুর। তারা আমাকে রংপুর গিয়ে জিডি করতে বলে। এ অবস্থায় আবু ত্বহা মোহাম্মদ আদনান, তার দুই সঙ্গী ও গাড়ি চালকের জীবন রক্ষার্থে প্রধানমন্ত্রীর সহায়তা চেয়ে সাবিকুন্নাহার একটি চিঠি দিয়েছেন। চিঠিটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের গেটে জমা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

চিঠিতে তিনি লেখেন, ত্ব-হাকে সর্বশেষ রাজধানীর গাবতলিতে দেখা যায়। তারা ঢাকা মেট্রো-৩৩৪৩৪২ নম্বরে রেজিস্ট্রেশন করা একটি গাড়িতে ছিলেন। সাবিকুন নাহার দাবি করেন, তার পরিবার রাজধানীর দারুসসালাম ও পল্লবী থানায় এ নিয়ে অভিযোগ করতে যায়। তবে কোনো ফল মেলেনি। নেওয়া হয়নি অভিযোগ।

জানা গেছে, সম্প্রতি আবু ত্ব-হার সঙ্গে অপর একজন ইসলামি বক্তার ধর্ম সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিরোধ চলছিল। তবে ঘটনার তিন দিন পরে গত শুক্রবারে রংপুর মহানগর পুলিশের কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) নেওয়া হয়।

সোমবার আবু ত্ব-হার শ্যালক মো. জাকারিয়াও ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ বলেন, পুলিশ আবু ত্ব-হাকে খুঁজতে সহায়তা করবে। তাকে সর্বশেষ টাঙ্গাইলের এলেঙ্গা এলাকায় দেখা গেছে। এই এলাকা আমাদের আওতাধীন না। তারপরও আমরা আদনানকে খুঁজতে সহায়তা করবো।

এদিকে জিডি না নেওয়ার বিষয়টি অস্বীকার করে ঢাকার দারুসসালাম থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, ৮ জুন আবু ত্ব-হার মোবাইল থেকে যখন সর্বশেষ কল করা হয়, সেটি অবস্থান ছিলো রংপুরে। দুপুর ৩টা ১৭ মিনিটে কলটি করা হয়। পুলিশ গাবতলিতে সিসিটিভি ফুটেজ পরীক্ষা করেছে। তবে কিছুই মেলেনি। 

তিনি বলেন, জিডি নেওয়া যাবে হয় তার গ্রামের বাড়ি রংপুরে, অথবা ঢাকার বর্তমান ঠিকানা মিরপুরে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত