এলএসডি মাদক বিক্রি করে আসছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫ ছাত্র

প্রকাশ : ৩১ মে ২০২১, ০২:৪১

সাহস ডেস্ক

রাজধানীর খিলগাঁওয়ে থেকে এলএসডি মাদকসহ ৩ জনকে গ্রেপ্তার করে ডিএমপির মতিঝিল বিভাগ। তাদের জিজ্ঞসাবাদের পর রবিবার (৩০ মে) সকালে ভাটারা থেকে আরও দুই জনকে গ্রেপ্তার করা হয়। তারা সবাই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

শনিবার (২৯ মে) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ কমিশনার (ডিসি) আব্দুল আহাদ পল্টন থানায় সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- সাইফুল ইসলাম, এসএম মনওয়ার আকিব, মো. নাজমুস সাকিব, নাজমুল ইসলাম ও বিএম সিরাজুস সালেকিন। তাদের সবার বয়স ২০ থেকে ২৪ বছরের মদ্যে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার সংবাদ সম্মেলনে বলেন, এই মাদকটি খুবই ছোট আকারের। এটি অল্প মাত্রায় থাকে। এটি গ্রহণের পর সেবনকারী চিন্তাশক্তি অতিমাত্রায় বেড়ে যায়। নিজেকে অনেক শক্তিমান মনে হয়। অন্য জগতে চলে যায়। কখনো কখনো সেবনকারীর হ্যালোসেনিক মনে হয়, এই মাদকটি গ্রহণের পর ৮ থেকে ২০ ঘণ্টা পর্যন্ত এর প্রভাব থাকে।

হাফিজ আরো জানান, এই মাদক বেশি মাত্রায় গ্রহণের ফলে হিংস্রতা বেড়ে যায়। অনেক সময় গ্রহণকারীর অতীত মনে পড়ে যায়, কখনো কখনো নিজেকে অতিমাত্রায় শক্তিশালী মনে করে। এটি সেবন করলে চোখের মনি বিকৃতি ঘটে, রক্ত চাপ ও শরীরের তাপমাত্রা বৃদ্ধি পায় এবং ডিপ্রেশন বেড়ে যায়। এই মাদককে বিশ্বের উন্নত দেশে নিষিদ্ধ মাদক হিসেবে ধরা হয়।

গ্রেপ্তারকৃতরা জানান, গত এক বছর ধরে তারা এলএসডি ব্যবসা করছিল। ইউরোপ থেকে লাগেজ এবং কুরিয়ার মাধ্যমে এলএসডি দেশে আসত। পরে ফেসবুকসহ বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে এলএসডি বিক্রি করা হতো। তবে এই পাঁচ জন এলএসডি চোরাচালান করে দেশে আনছিল কিনা সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানায়নি পুলিশ।

ডিসি আব্দুল আহাদ বলেন, এই পাঁচ জনকে জিজ্ঞসাবাদ করে এলএসডি ব্যবসায় জড়িত ১৪-১৫টি গ্রুপের তথ্য পাওয়া গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত