সুনামগঞ্জে মামুনুল হকের ২ সমাবেশ বাতিল

প্রকাশ : ২১ মার্চ ২০২১, ০২:০৩

সাহস ডেস্ক

সুনামগঞ্জের জামালগঞ্জ ও দোয়ারাবাজার উপজেলায় আগামীকাল রবিবার হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মামুনুল হকের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাওয়া দুটি সমাবেশ বাতিল করা হয়েছে।

শনিবার (২০ মার্চ) জেলা প্রশাসনের আয়োজনে জেলার ধর্মীয় নেতাদের সঙ্গে এক বৈঠক শেষে এই দুই উপজেলায় স্থানীয় মাদ্রাসা ও এলাকাবাসীর আয়োজন করা সমাবেশ দুটি বাতিল ঘোষণা করা হয়।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার (মিডিয়া সেল) মো. রিফাতুল হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

দোয়ারাবাজার উপজেলার ৭নং লক্ষ্মীপুর ইউনিয়নের চকবাজারে রবিবার (২১ মার্চ) মাদরাসাতুত তাক্বওয়া আল ইসলামীয়া ও চকবাজার এলাকাবাসীর উদ্যোগে এই ইসলামি বয়ান ও দোয়া মাহফিল হওয়ার কথা ছিল।

জানা গেছে, শনিবার উপজেলা প্রশাসন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, ইমাম, মোয়াজ্জিন ও ওলামাদের সিদ্ধান্তে ওয়াজটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এজন্য কমপক্ষে তিনটি বৈঠকে বসে প্রশাসন। এসব বৈঠকে সিদ্ধান্ত হয়, জেলার শাল্লায় সংখ্যালঘু পরিবারদের ওপর হামলার ঘটনার পরে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। এই পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হলেই মাহফিলের তারিখ নতুন করে নির্ধারণ করা হবে।

দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ নাজির আলম জানান, চকবাজারের মাহফিলটি সাময়িক স্থগিত করা হয়েছে। সুনামগঞ্জের শাল্লার অবনতিশীল পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় বিবেচনা করে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইমাম, মুয়াজ্জিন ও ওলামাদের সিদ্ধান্তে মাহফিলটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হলে এর অনুমতি দেওয়া হবে।

এর আগে, গত সোমবার জেলার দিরাই উপজেলায় হেফাজতে ইসলাম বাংলাদেশের সমাবেশের দুদিন পর সংগঠনটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের সমালোচনা করা একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে পার্শ্ববর্তী শাল্লা উপজেলার হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা-ভাংচুর ও লুটপাট চালায় হেফাজতে ইসলাম বাংলাদেশ সমর্থক স্থানীয়রা।

এর প্রেক্ষিতে জেলা প্রশাসনের বৈঠকে মুসলিম ধর্মীয় নেতাদের পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং ভবিষ্যতে অপ্রীতিকর ঘটনা এড়াতে আগামী কয়েকদিন সব ধরণের ধর্মীয় সমাবেশ আয়োজন না করতে অনুরোধ জানায় জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এ সভায় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের সংরক্ষিত সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, পুলিশ সুপার মিজানুর রহমান, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।

ধর্মীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমির প্রিন্সিপাল আব্দুল বছীর, জেলা ইমাম মুয়াজ্জিন পরিষদের সভাপতি মুজিবুর রহমান, জেলা ইমাম সমিতির সভাপতি ইদ্রিস আহমদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত