মন্দিরে ভাঙচুর ও লুটপাটের ঘটনায় আমরা দুঃখিত: কাদের

প্রকাশ : ১৮ মার্চ ২০২১, ১৯:২০

সাহস ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের আগে সুনামগঞ্জে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর, মন্দিরে ভাঙচুর ও লুটপাটের ঘটনা অনভিপ্রেত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এ ঘটনায় আমরা সত্যি দুঃখিত। এ ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। যারাই জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

বৃহস্পতিবার (১৮ মার্চ) সচিবালয়ে নিজ দফতরে ব্রিফিংকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওই ঘটনায় ফেসবুক স্ট্যাটাসের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ফেসবুক স্ট্যাটাসের কথা বলা হয়েছে। এর সঙ্গে যে জড়িত তাকে আগেই গ্রেপ্তার করা হয়েছে। এরপরেও কেন এভাবে অস্ত্রশস্ত্র, লাঠিসোঁটা নিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর, মন্দিরে হামলা ও ভাঙচুর করা হলো। এ ঘটনায় নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকার প্রথম মেয়াদে দায়িত্ব গ্রহণের পর ভারতের সঙ্গে সম্পর্কের নতুন সেতুবন্ধন রচিত হয়। দীর্ঘদিনের সীমান্ত চুক্তিসহ ছিটমহল বিনিময় ছাড়াও দুদেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বেড়েছে এবং তিস্তাসহ অভিন্ন নদীর পানিবণ্টনে ইতোমধ্যে ইতিবাচক অগ্রগতি হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, নরেন্দ্র মোদি বিজেপি নেতা হিসেবে নন, তিনি বাংলাদেশ সফরে আসছেন ভারতের প্রধানমন্ত্রী হিসেবে। 

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি নেতাদের কেউ কেউ বক্তব্যের নামে প্রকাশ্যে হুমকি দিচ্ছেন। রাজশাহীতে তাদের এক নেতা আরেকটি ১৫ আগস্ট ঘটানোর হুমকি দিচ্ছেন। বিএনপির কাছে জানতে চেয়েছিলাম এই বক্তব্য দলীয় কিনা? কিন্তু বিএনপি নেতারা জবাব না দিয়ে মৌন থেকে প্রকারান্তরে দলীয় সমর্থনের বিষয়টিই স্পষ্ট করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য দিবালোকে হত্যার হুমকি বিএনপির ফ্যাসিবাদী রাজনৈতিক চরিত্রেরই বহির্প্রকাশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত