কার্টুনিস্ট কিশোরের ডান কানে অস্ত্রোপচার সম্পন্ন

প্রকাশ : ১৩ মার্চ ২০২১, ১৮:০২

সাহস ডেস্ক

কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের ডান কানে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন তার বড় ভাই আহসান কবির। বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরের বড় ভাই, লেখক আহসান কবির।

শনিবার (১৩ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর একটি হাসপাতালে কিশোরের অস্ত্রোপচার শুরু হয়।

আহসান কবির আজ কিশোরের ডান কানে অস্ত্রোপচার (টিমপ্যানিক মেমব্রেন রিপেয়ার মাইরিংগোপ্লাসটি) করা হয়েছে। অস্ত্রোপচারের মাধ্যমে একটি যন্ত্র বসানো হয়েছে। এটা বসানোর পর তিন থেকে ছয় মাসের মধ্যে অবস্থা ভালোর দিকে গেলে সেটা অটোমেটিকেলি বের হয়ে আসবে। অন্যথায় চিকিৎসকরা অবস্থা পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

কিশোরের ডায়াবেটিসের বিষয়ে আহসান কবির বলেন, কিশোরের ডায়াবেটিস এখন কিছুটা নিয়ন্ত্রণে থাকায় আজ অস্ত্রোপচারটা করা হলো। বেলা সাড়ে ১২টার দিকে তাকে অপারেশনে থিয়েটারে নেওয়া হয়। দুপুর পৌনে ২টা নাগাদ অস্ত্রোপচার শেষে তাকে কেবিনে নেওয়া হয়েছে। বর্তমানে কিশোর কিছুটা ভালো বোধ করছে। কিশোরের চোখেরও অপারেশন করতে হবে। চিকিৎসকরা তার শারীরিক অবস্থা বুঝে পরবর্তী উদ্যোগ নেবেন।

প্রসঙ্গত, কার্টুনিস্ট কিশোর, লেখক মুশতাক আহমেদ, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ভূঁইয়া, ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক পরিচালক মিনহাজ মান্নানসহ ১১ জনের বিরুদ্ধে গত ৫ মে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে র‌্যাব-৩। দিদারুল ও মিনহাজ এর আগে জামিনে মুক্তি পান। মুশতাক গত ২৫ ফেব্রুয়ারি রাতে কারাগারে মারা যান। এরপর কিশোর উচ্চ আদালত থেকে জামিন পান। ৪ মার্চ তিনি কাশিমপুর কারাগার থেকে বের হন।

জামিনে মুক্তি পাওয়ার পর আহমেদ কবির কিশোর অভিযোগ করেন, কিছু ব্যক্তি তাকে অজ্ঞাত স্থানে নিয়ে তার ওপর নির্যাতন চালায়। এ সময় তিনি দুই পায়ে আঘাতের চিহ্ন দেখান। কান থেকে যে পুঁজ বের হচ্ছিল, সেটাও দেখান। হালকা-পাতলা গড়নের কিশোর কারাগারে ওজন হারান অনেক। কারাগারে সুচিকিৎসা পাননি বলেও উল্লেখ করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত