চাঁপাইনবাবগঞ্জে ফেনসিডিলসহ গ্রেপ্তার উপসচিবের জামিন মঞ্জুর

হাসপাতালে আত্মহত্যার চেষ্টা করে ব্যর্থ

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২০, ১৮:৩০

চাঁপাইনবাবগঞ্জ শহরের মহানন্দা সেতুর (ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু) টোলঘর এলাকায় গত ১৮ ডিসেম্বর রাতে সরকারী গাড়িতে ফেনসিডিলসহ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের হাতে গ্রেপ্তার সরকারের উপসচিব ও রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (চিফ এক্সিকিউটিভ অফিসার-সিইও) মো.নুরুজ্জামানকে(৪২) জামিন দিয়েছেন আদালত।

সোমবার (২৮ ডিসেম্বর) জেলা ও দায়রা জজ মোহা.আদীব আলীর আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন। এর আগে গত রোববার(২৭ ডিসেম্বর) ম্যাজিষ্ট্রেট আদালতে তার জামিন আবেদন নামঞ্জুর হয়। চাঁপাইনবাবগঞ্জের পাবলিক প্রসিকিউটর(পিপি) নাজমুল আজম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন,তবে মামলার ১ নং আসামী গাড়ীতে যার পায়ের নিকট ফেনসিডিলের ব্যাগটি পাওয়া যায় সেই ওয়াাাহিদুজ্জামান লাজুককে(৪৪) জামিন দেন নি আদালত।

এদিকে,রাজশাহী জেলা পরিষদের গাড়িতে ফেনসিডিলসহ গ্রেপ্তারের ঘটনায় গত ১৯ ডিসেম্বর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদর থানায় দায়েরকৃত মামলার ২ নং আসামী উপসচিব নুরুজ্জামানকে ওইদিনই আদালতের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়। এর ৫ দিন পর একদফা আত্মহত্যার চেষ্টা করে ব্যর্থ হন তিনি। গত রোববার (২৭ ডিসেম্বর) রাতে বিষয়টি জানাজানি হলে চাঞ্চল্যর সৃষ্টি হয়।


সোমবার (২৮ ডিসেম্বর) সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা(আরএমও) নাদিম সরকার ঘটনাটি নিশ্চিত করে বলেন,গত বুধবার(২৩'ডিসেম্বর) দুপুরে নুরজ্জামানকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করে কারা কর্তৃপক্ষ। তাকে হার্টের ও মানসিক সমস্যার কারণে হাসপাতালে আনা হয়।

পরদিন গত বৃহস্পতিবার(২৪ ডিসেম্বর) দুপুর পৌনে ২টা থেকে সোয়া ২টার মধ্যে হাসপাতালের ৩ নং কেবিনের এটাচ টয়লেটে তিনি সিলিং-এর সাথে গলায় জ্যাকেটের নীচে লাগানো গোল ফিতার সাহায্যে আত্মহত্যার চেষ্টা করে ব্যর্থ হন। বাথরুম থেকে তার বের হতে দেরী দেখে হাসপাতাল কর্তৃপক্ষ,কারা প্রহরী ও পুলিশ সদস্যরা বাথরুমের দরজা ভেঙ্গে অক্ষত অবস্থায় তাকে উদ্ধার করে। আরএমও আরও বলেন,এ ঘটনায় সোমবার (২৮ ডিসেম্বর) একটি প্রশাসনিক তদন্ত শুরু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের সুপারিনটেন্ডেন্ট মজিবুর রহমান মজুমদারও হাসপাতালে নুরজ্জামানের আত্মহত্যা চেষ্টার ঘটনাটি নিশ্চিত করে বলেন,এর পরপরই নুরজ্জামানকে রাজশাহী জেলা কারাগারে বদলি করে তাদের মাধ্যমে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিজন সেলে ভর্তি করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত