ক্রসিংয়ের গেট খোলা থাকায় দুর্ঘটনা, গেটম্যান পলাতক

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২০, ১২:৪৫

সাহস ডেস্ক

পাঁচবিবিগামী বাঁধন পরিবহনের বাসটি যখন রেলগেটটিতে ঢুকে পড়ে  তখন ক্রসিংয়ের গেট  খোলা ছিল বলে জানিয়েছেন জয়পুরহাটের পুলিশ সুপার (এসপি) মো. সালাম কবির। তিনি বলেন, আর সে কারণেই উত্তরা এক্সপ্রেস ট্রেনটির সামনে পড়ে যায় এটি। সরে যাওয়ার আগেই ধাক্কা খেয়ে উল্টে যায়।

শনিবার (১৯ ডিসেম্বর) সকালে এ দুর্ঘটনা ঘটার পর ওই রেলক্রসিংয়ের গেটম্যান পলাতক। ধারণা করা হচ্ছে ওই সময় তিনি ঘুমিয়ে ছিলেন।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদূল ইসলাম জানান, দুর্ঘটনাস্হলে পার্বতীপুর লোকোসেড ও ঈশ্বরদী লোকাসেড থেকে রিলিফ ট্রেনের উদ্ধার কর্মীরা ইতোমধ্যে রওয়ানা হয়েছে। প্রকৃত কারণ এখনো জানা যায়নি। তদন্ত কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে দুর্ঘটনার কারণ খুঁজে বের করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জয়পুরহাট থেকে ছেড়ে আসা বাধন নামের একটি বাস হিলি স্থল বন্দরের দিকে যাচ্ছিল। জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল রেলগেট অতিক্রম করার সময় গেটম্যান গেট না ফেলার কারণে বাসটি রেললাইনের উপর উঠে যায়। সেসময় রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেন বাসটিকে সজোরে ধাক্কা দেয়। ট্রেনটি রেললাইন ধরে বাসটিকে প্রায় আধ কিলোমিটার টেনে নিয়ে যায়। এ সময় বাসে থাকা ১০ জন যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। আহত হন আরো পাঁচজন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত