সিরাজগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে বাড়ি ঘেরাও, ৪ জনের আত্মসমর্পণ

প্রকাশ : ২০ নভেম্বর ২০২০, ১২:১৫

সাহস ডেস্ক

সিরাজগঞ্জের শাহজাদপুরের উকিলপাড়ায় র‌্যাবের ঘিরে রাখা ‘জঙ্গি আস্তানা’ থেকে ৪ জন সন্দেহভাজন জঙ্গী আত্মসমর্পণ করেছে। র‌্যাব-১২ এর মিডিয়া অফিসার (সহকারী পুলিশ সুপার) মহিউদ্দিন মিরাজ বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার (২০ নভেম্বর) সকাল পৌনে দশটার দিকে র‌্যাব সদর দপ্তরের মোম ডিসপোজাল ইউনিট বাড়িটিতে অভিযান চালায়। আত্মসমর্পনকারীদের মধ্যে একজনের নাম কিরণ। বাকিদের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

র‌্যাব-১২ এর সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ বলেন, ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে আমরা ওই বাড়িটিতে অভিযান চালাচ্ছি। হঠাৎ ওই বাড়িটি থেকে বিকট শব্দে ফায়ার হয়েছে। তবে ঘটনাস্থলে র‌্যাবের আরও টিম কাজ করছে। ঢাকা থেকে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট এসেছে।

এর আগে শুক্রবার ভোর ৫টা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে সিরাজগঞ্জের শাহাজাদপুরের উকিলপাড়া এলাকার ওই বাড়ি ঘিরে রাখে র‌্যাব।  র‌্যাব সদর দপ্তরের বোম ডিসপোসাল ইউনিট সকাল ১০টা ৫০মিনিটে ওই বাড়িতে ঢুকে অভিযান শুরু করে।

অভিযান শেষে র‌্যাব সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মোস্তফা সরোয়ার এবং আইন ও গণমাধ্যম বিষয়ক কর্মকর্তা লে. কর্নেল আশিক বিল্লাহ স্থানীয় গণমাধ্যমকর্মীদের বিস্তারিত তথ্য জানাবেন। সিরাজগঞ্জের র‌্যাব-১২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ বিষয়টি জানিয়েছেন।

বৃহস্পতিবার রাতে রাজশাহীর শাহ মখদুম থানা এলাকায় নব্য জেএমবির আমির মাহবুবসহ চার জনকে আটক করে র‌্যাব-৫। আটক আমিরের তথ্যের ভিত্তিতে শাহজাদপুরের উকিলপাড়ায় শুক্রবার ভোর থেকে চলছে অভিযান।

মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ বলেন, জঙ্গি আস্তানা সন্দেহে আমরা ওই বাড়িটি সাড়ে ৫ ঘন্টা ঘিরে রাখি। হঠাৎ ওই বাড়িটি থেকে বিকট শব্দে ফায়ার হয়। ঘটনাস্থলে র‌্যাব সদর দপ্তরের বম্ব ডিসপোসাল ইউনিটসহ বেশ কয়েকটি টিম এসেছে। ধারনা করা হচ্ছে বাড়িতে জঙ্গীদের বম্বসহ অস্ত্রের মজুদ রয়েছে। অভিযান চলছে। অভিযান শেষে গণমাধ্যমকর্মীদের সার্বিক তথ্য জানানো হবে|

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত