চাঁপাইনবাবগঞ্জে দুই অসহায় নারীকে বাড়ি নির্মাণ করে দিচ্ছেন প্রশাসনের কর্মক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৫

চাঁপাইনবাবগঞ্জে দুই অসহায় নারীকে সম্পূর্ণ  নিজস্ব অর্থে বাড়ি নির্মাণ করে দিচ্ছেন জেলায় কর্মরত প্রশাসনের কর্মকর্তারা (বিসিএস-প্রশাসন ক্যাডারের সদস্য)। দুই নারীর একজন চাঁপাইনবাবগঞ্জ শহরের আলীনগর রেলবস্তিতে বসবাসকারী মৃত আব্দুর রহিমের স্ত্রী ও প্রতিবন্ধী ভিক্ষুক কোহিনুর বেগম। অপরজন জেলার শিবগঞ্জ পৌর দৌলতপুর মহল্লায় অন্যের বাড়িতে বসবাসকারী এক প্রতিবন্ধী কন্যার জননী হতদরিদ্র লুৎফুন নেসা।

শুক্রবার (১১ আগষ্ট) চাঁপাইনবাবগঞ্জ শহরের  বিদিরপুর এলাকায় বহুকষ্টে উপার্জিত টাকা তিল তিল করে জমিয়ে কেনা ২ কাঠা জমির উপর কোহিনুরের স্বপ্নের বাড়ি নির্মাণ কাজ উদ্বোধন করেন জেলা প্রশাসক ও বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন, জেলা সভাপতি এজেডএম নূরুল হক। এসময় ভিত্তিপ্রস্তরে উপর হাত রেখে কোহিনুর বেগম আবোগাপ্লাতু হয়ে পড়েন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান,দেবেন্দ্র নাথ উরাঁও ও জাকিউল ইসলাম,সদর ইউএনও নাজমুল ইসলাম সরকার সহ প্রশাসন ক্যাড্যারের সদস্যবা,পৌর মেয়র নজরুল ইসলাম,সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপপরিচালক নজরুল ইসলাম,গণপূর্ত নির্বাহী প্রকৌশলী মো.মহসিন,সওজ নির্বাহী প্রকৌশলী আতিকুল্লাহ ভুইঁয়া সহ বিভিন্ন অফিসের কর্মকর্তা,জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানান, বঙ্গবন্ধু'র জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর আহব্বানে সাড়া দিয়ে তাদের এসোসিয়েশন সারাদেশে এমন একশতটি বাড়ি নির্মাণের উদ্যেগ নিয়েছে। চাঁপাইনবাবগঞ্জে নির্মিয়মান বাড়ি দুটি তারই অংশ। সম্প্রতি জেলা শাখার এক সভায় জেলার দু'জন অসহায়কে এসোসিয়েশন সদস্যদের ব্যাক্তিগত অনুদানের অর্থে বাড়ি করে দিয়ে পূর্ণবাসনের সিদ্ধান্ত হয়। এক্ষেত্রে জমি আছে ঘর নেই এমনদের অগ্রাধিকার দেয়া হয়। বাড়ির ডিজাইনের ক্ষেত্রে সরকারের দূর্যোগ সহনীয় মডেলটি অনুসরণ করে সেটি আরও দৃষ্টিনন্দন করা হয়।

জেলা প্রশাসক আরও জানান, এসোসিয়েশন দেশব্যাপী সুবিধা বঞ্চিত মানুষের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। অপরদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন দূ:খী মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছে। জেলা প্রশাসনের গৃহনির্মাণ প্রকল্প অব্যহত থাকবে। চলতি মাসেই একশত নারী ভিক্ষুককে পূণর্বাসন করা হবে। জাতির পিতা'র স্বপ্ন পূরণে সোনার বাংলা গড়তে প্রশাসন ক্যাডারের সকল সদস্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত