শিবগঞ্জ সীমান্তে বিএসএফ'র গুলিতে বাংলাদেশী নিহতের অভিযোগ, মরদেহ নিয়ে গেছে বিএসএফ

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:১০

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের তেলকুপি সীমান্তে বিএসএফ'র গুলিতে মো. বাদশাহ (২৭) নামে  এক বাংলাদেশী নিহতের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া নিহতের মরদেহ বিএসএফ তাদের হেফাজতে নিয়েছে বলেও স্থানীয় সূত্রে জানা গেছে। নিহত বাদশাহ তেলকুপি লম্বাপাড়া গ্রামের মো.রফিকের ছেলে।

গত শনিবার (৫ সেপ্টেম্বর) রাত ১১টা থেকে ১২টার মধ্যে সীমান্তের প্রায় ১শ' গজ ভারতের অভ্যন্তরে তাঁরকাটার বেড়ার নিকট তেলকুপি মাঠ এলাকায় সীমান্তের ১৮০/৪ এস ও ১৮০/৩ এর মধ্যে ঘটনাটি ঘটে বলে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক ও ইউপি সদস্য(৭নং ওয়ার্ড) মোফাজ্জল হক নিশ্চিত করেছেন। তারা বলেন,মালদহ জেলার কালিয়াচক-গোলাপগঞ্জ এলাকার ২৪'বিএসএফ ব্যাটালিয়নের গোপালনগর ক্যাম্প সদস্যদের গুলিতে নিহত বাদশাহ'র মরদেহ রাত থেকে সীমান্তেই পড়ে ছিল। রোববার (৬ সেপ্টেম্বর) সকালে বিএসএফ মরদেহ বাংলাদেশী না ভারতীয় নাগরিকের তা শনাক্তের জন্য ভারতের অভ্যন্তরে নিয়ে যায়। সন্ধ্যা পর্যন্ত বিএসএফ মরদেহ ফেরত দেয় নি।

চেয়ারম্যান ও ইউপি সদস্য বলেন,বাদশাহ কৃষিকাজ ও দিনমজুরী করত। তবে গভীর রাতে সীমান্তে সে কি করছিল সে সম্পর্কে তারা কিছু জানাতে পারেন নি। এদিকে স্থানীয় অন্য সূত্র জানিয়েছে,বাদশাহ ফেনসিডিল ও অন্য মাদকসহ সীমান্ত চোরাচালানে জড়িত ছিল।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ৫৯ বিজিবি ব্যাটালিয়ন (রহনপুর ব্যাটালিয়ন) অধিনায়ক লে.কর্ণেল মাহমুদুল হাসান বলেন, শনিবার দিবাগত রাত ১২টার দিকে তেলকুপি সীমান্তে ভারতের অভ্যন্তরে ২ রাউন্ড গুলির বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তবে হতাহতের বিষয়টি তিনি নিশ্চিত করেন নি। তিনি বলেন,এ ব্যাপারে কেউ তাদের নিকট কেউ কোন অভিযোগ করেন নি। তবে তারা সকলভাবে ঘটনার তদন্ত করছেন।

সন্ধ্যায় ব্যাটালিয়নর সহকারী পরিচালক(এডি) হাফিজুর রহমান বলেন,বিজিবিও নিহতের বিষয়টি শুনেছে। তবে কেউ এ ব্যাপারে অভিযোগ করে নি। তিনি আরও বলেন,ঘটনার ব্যাপারে জানতে যোগাযেগের চেষ্টা করা হলেও বিএসএফ এখন পর্যন্ত সাড়া দেয় নি। তবে এ ব্যাপারে তাদের সাথে বসা হবে।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ বলেন, স্থানীয় সূত্রে তারা ঘটনাটি জেনেছেন। কিন্তু এ ব্যাপারে তাদের নিকট কেউ অভিযোগ করেন নি। এছাড়া মরদেহ পাওয়া যায় নি। তবে তারা বিষয়টি নজরে রেখেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত