চিকিৎসক রকিব হত্যা মামলার প্রধান আসামিসহ ৫ জন গ্রেপ্তার

প্রকাশ : ১৮ জুন ২০২০, ১৫:৪৫

সাহস ডেস্ক

খুলনার রাইসা ক্লিনিকের পরিচালক ডা. মো. আব্দুর রকিব খান (৫৯) হত্যা মামলার প্রধান আসামিসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হচ্ছে- প্রধান আসামি জমির, এজাহারভুক্ত আবুল আলী ও মো রহিম এবং সন্দেহভাজন খাদিজা ও গোলাম মোস্তফা।

বুধবার (১৭ জুন) দিবাগত রাতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় তাদের। এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার খন্দকার লুৎফুল কবির।

এর আগে মঙ্গলবার রাতে এজাহারভুক্ত আসামি রহিমকে আটক করা হয়।

বুধবার দুপুরে নিহতের ছোট ভাই খুলনা মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক সাইফুল ইসলাম বাদী হয়ে খুলনা সদর থানায় মামলা দায়ের করেন। হত্যার ঘটনায় চার জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

এর আগে বৃহস্পতিবার (১৮ জুন) সকালে রোগীর স্বজনদের হামলায় চিকিৎসক নিহতের ঘটনার প্রতিবাদে চট্টগ্রামে টেলিমেডিসিন সেবা বন্ধ করে দেয় বিএমএ।

উল্লেখ্য, ১৪ জুন নগরীর মোহাম্মদনগরের পল্লবী সড়কের বাসিন্দা আবুল আলীর স্ত্রী শিউলী বেগমকে সিজারের জন্য রাইসা ক্লিনিকে ভর্তি করা হয়। ওই দিন বিকেল ৫টায় অপারেশন হয়। বাচ্চা ও মা প্রথমে সুস্থ ছিলেন। পরে ১৫ জুন সকালে রোগীর রক্তক্ষরণ শুরু হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এরপরও রক্তক্ষরণ বন্ধ না হলে চিকিৎসার জন্য ঢাকায় পাঠাতে বলা হয় তাকে। ওইদিনই রাতে মারা যান শিউলী বেগম। এ ঘটনায় নিহতের স্বজনরা ১৫ জুন রাত ৮টা ৫০ মিনিটের দিকে ক্লিনিকে গিয়ে ডা. রকিবকে লাথি-ঘুষি ও লাঠি দিয়ে আঘাত করে।

এতে তার মাথার পেছনে জখম হয়। প্রথমে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় ডা. রকিবকে। সেখানে তার অবস্থার অবনতি হলে শেখ আবু নাসের হাসপাতালে নেওয়া হয়। ১৬ জুন সন্ধ্যায় হাসপাতালটির আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত