মোহাম্মদ নাসিমের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

প্রকাশ : ১৪ জুন ২০২০, ১১:২৭

সাহস ডেস্ক

জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর সুযোগ্য পুত্র, ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে তাদের নিজ নিজ সামরিক সচিব শ্রদ্ধা নিবেদন করেন।

রবিবার (১৪ জুন) সকাল ১০টা ৩৫ মিনিটে বনানীতে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় মহান মুক্তিযোদ্ধে অবদানের জন্য মোহাম্মাদ নাসিমকে গার্ড অব অনার প্রদান করা হয়।

এর আগে ধানমণ্ডির সোবহানবাগ জামে মসজিদে সকাল সাড়ে ৯টায় মোহাম্মদ নাসিমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে পরিবারের সদস্য ছাড়াও দলীয় নেতাকর্মীরা অংশ নেন।

বনানী কবরস্থানে মায়ের পাশেই চিরনিদ্রায় শায়িত হবেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ।

উল্লেখ্য, রক্তচাপজনিত সমস্যা নিয়ে গত ১ জুন হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করোনাভাইরাস শনাক্ত হয়।এরপর ৪ জুন তার অবস্থার কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যার কারণে দ্রুত অস্ত্রোপচার করে তাকে আইসিইউতে রাখা হয়। এরপর দুই দফায় ৭২ ঘণ্টায় করে পর্যবেক্ষণে রাখে মেডিকেল বোর্ড। এর মধ্যেই পরপর তিনবার নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পাওয়া যায়নি তার শরীরে।

কয়েক দিন স্থিতিশীল থাকলেও গত বৃহস্পতিবার রক্তচাপ অস্বাভাবিক ওঠা নামা করতে থাকে নাসিমের।এরপর গতকাল শুক্রবার পরিস্থিতি আরও জটিল হতে থাকে। হৃদ্‌যন্ত্রে জটিলতা দেখা দেয়।

মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জের কাজীপুরে ১৯৪৮ সালের ২ এপ্রিল জন্মগ্রহণ করেন। তরুণ বয়সেই বাবার হাত ধরে জড়িয়ে পড়েন রাজনীতিতে।

৫ বার সংসদ সদস্য নির্বাচিত এ নেতা আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য, স্বরাষ্ট্র এবং টেলিযোগাযোগ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। ছিলেন আওয়ামী লীগের নীতি নির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত