করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের মৃত্যু

প্রকাশ : ১০ মে ২০২০, ০০:৫৬

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গৌতম আইচ সরকার। বিষয়টি নিশ্চিত করেছেন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক জামিল আহমেদ।

শনিবার (৯ মে) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোসাম্মত নাজমানারা খানম বলেন, কিডনি সংক্রান্ত নানা জটিলতায় ভুগছিলেন তিনি। গত এক বছর ধরে ল্যাবএইড হাসপাতালে তার ডায়ালাইসিস চলছিল। তারপরও হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভর্তি করেনি।

এ বিষয়ে ল্যাবএইড হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা মেহের-ই-খুদা দীপ জানান, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে আসার কারণে গৌতমকে ভর্তি করা হয়নি। তিনি আমাদের হাসপাতালের নিয়মিত রোগী ছিলেন। আমাদের এখানে তার ডায়ালাইসিস চলছিল। কিন্তু এখানে যখন আসেন তখন তার জ্বর ও অন্যান্য করোনাভাইরাসের উপসর্গ ছিল।

এক পর্যায়ে গৌতমকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করাতে সক্ষম হয় পরিবারের লোকজন।

সচিব নাজমানারা খানম বলেন, তার (গৌতম) পরিবারের সাথে শুক্রবার থেকেই আমাদের সার্বক্ষণিক যোগাযোগ ছিল। আমরা কুর্মিটোলা হাসপাতাল কর্তৃপক্ষকে তার ডায়ালাইসিস করানোর কথা বলি। ডায়ালাইসিস করানোর মতো সুবিধা থাকায় হাসপাতাল কর্তৃপক্ষও তাকে উপযুক্ত চিকিৎসা দেয়া হবে বলে নিশ্চিত করে। শুক্রবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হয়। চিকিৎসকরা এ সময় গৌতম আইচ সরকার আইসিইউতে স্থানান্তর করতে চাইলেও করোনাভাইরাস সংক্রমণের আশংকায় রাজী হননি তার পরিবারের সদস্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত