প্রায় এক লাখ ৮০ হাজার ব্যবধানে জয়ী তাপস

তাপসের ৫২৪৫৯৫ ভোট, ইশরাক ২৩৬৫১২ ভোট

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১০

সাহস ডেস্ক

কম ভোটার উপস্থিতি, ইভিএমে আঙুলের ছাপ না মেলা, ইভিএম ব্যবহারের পদ্ধতি দেখিয়ে দেওয়ার নাম করে ভোটারের ভোট দিয়ে ফেলা, প্রার্থীদের সমর্থকদের মধ্যে হাতাহাতি, সংঘর্ষ, এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগের মধ্য দিয়ে ভোট শেষ হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের ফলাফল ঘোষণা শুরু হয়েছে। মোট ১ হাজার ১৫০ টি কেন্দ্রের মধ্যে এ পর্যন্ত ৯৭৯টি কেন্দ্রের ফল ঘোষণা ঘোষণা হয়েছে।

শনিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে ভোটগ্রহণ শেষ হলে সেগুনবাগিচার শিল্পকলা একাডেমি মিলনায়তনে ৫টার দিকে আনুষ্ঠানিকভাবে ডিএসসিসির ফলাফল ঘোষণা শুরু হয়। ঘোষণা করছেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম-সচিব ও ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেন।

মোট ১ হাজার ১৫০টি কেন্দ্রের মধ্যে ১১৫০ কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীকের তাপস পেয়েছেন ৫২৪৫৯৫ ভোট। এ পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী ইশরাক হোসেন পেয়েছেন ২৩৬৫১২ ভোট

এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কোনোরকম বিরতি ছাড়াই দুই সিটিতে মেয়র ও কাউন্সিলর নির্বাচনের জন্য ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

দুই সিটিতে ভোটকেন্দ্র ছিল দুই হাজার ৪৬৮টি। ভোটকক্ষ ছিল ১৪ হাজার ৪৩৪টি। ঢাকা উত্তর সিটিতে এক হাজার ৩১৮টি ভোটকেন্দ্র ও সাত হাজার ৮৫৭টি ভোটকক্ষ এবং দক্ষিণ সিটিতে এক হাজার ১৫০টি ভোটকেন্দ্র ও ছয় হাজার ৫৮৮টি ভোটকক্ষ ছিল।

দুই সিটিতে ২৮ হাজার ৮৭৮টি ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। ঢাকা উত্তরে ১৫ হাজার ৭০০টি ও ঢাকা দক্ষিণ সিটিতে ১৩ হাজার ১৭৮টি ইভিএম মেশিন ছিল। মোট ভোটার ছিলেন ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন।

দুই সিটিতে মেয়র পদে লড়ছেন ১৩ জন প্রার্থী। এরমধ্যে উত্তরে ছয়জন এবং দক্ষিণে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আর বিএনপির মেয়রপ্রার্থী হিসেবে লড়বেন ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন।

অপরদিকে, ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী হিসেবে লড়ছেন মো. আতিকুল ইসলাম এবং বিএনপির মেয়রপ্রার্থী হিসেবে লড়বেন তাবিথ আউয়াল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত