x

এইমাত্র

  •  ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকের বেতন নিয়ে অনিশ্চয়তা
  •  বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ

ঢাবিতে শিবির সন্দেহে ৪ ছাত্রকে ২ ঘণ্টা পেটাল ছাত্রলীগ

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২০, ১৮:৩০

সাহস ডেস্ক

ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের চার ছাত্রকে স্টাম্প ও রড দিয়ে দুই ঘণ্টা পেটানোর পর পুলিশে দেয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে।

এরপর ছাত্রদের অবস্থার অবনতি হলে হল প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও পুলিশের মাধ্যমে শাহবাগ থানায় নেওয়া হয়। ঘটনার পর সকালে শিক্ষার্থীদের থানা থেকে নিয়ে আসেন ডাকসু ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

ওই চার শিক্ষার্থী হলেন- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সানোয়ার হোসেন, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. মুকিম চৌধুরী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মিনহাজ উদ্দিন এবং আরবি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আফসার উদ্দিন।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, ছাত্রশিবিরের রাজনীতির সাথে জড়িত থাকার অভিযোগে ওই চার ছাত্রকে মঙ্গলবার রাতে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের গেস্টরুমে (অতিথি কক্ষ) ডাকেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরে রাত ১১টা থেকে ১টা পর্যন্ত তাদের ওপর নির্যাতন চালানো হয়। রাত ৩টার দিকে হল প্রশাসনের সহযোগিতায় তাদের পুলিশের হাতে সোপর্দ করা হয়। এদিকে পুলিশ প্রাথমিক তদন্ত শেষে বুধবার দুপুর ২টার দিকে তাদের ছেড়ে দিয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ঘটনাটি আমি শুনেছি। আমরা কাউকে নির্যাতন সমর্থন করি না। যদি কেউ নিষিদ্ধ সংগঠনের সাথে জড়িত থাকে তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

হল সংসদের ভিপি সাইফুল্লাহ আব্বাসী অনন্ত, হল শাখা ছাত্রলীগের সহসভাপতি আনোয়ার হোসাইন ও যুগ্ম সাধারণ সম্পাদক আমির হামজা সাংবাদিকদের বলেন, ওই চার ছাত্রের শিবিরসংশ্লিষ্টতার প্রমাণ পেয়েছিলেন বলেই তাদের থানায় দেওয়া হয়েছিল। প্রমাণগুলো তারা পুলিশকে দিয়েছেন।

ঘটনার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, ওই চার ছাত্র কোনো শৃঙ্খলাপরিপন্থী কাজে জড়িত কি না, তা খতিয়ে দেখতে তাদের থানায় দেওয়া হয়েছে। অভিযোগের কোনো প্রমাণ না পাওয়া গেলে তাদের ছেড়ে দেওয়া হবে।

এদিকে আহত শিক্ষার্থীরা সাংবাদিকদের বলেন, তারা শিবিরের রাজনীতির সাথে জড়িত নন। ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের গেস্টরুমে নিয়ে বেদমভাবে পিটিয়েছে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে ১২টি ছাত্র সংগঠনের জোট সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশ করে ওই চার শিক্ষার্থীকে পেটানোর সাথে জড়িতদের দ্রুত শাস্তির দাবি জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত