‘মুজিব বর্ষ’ উদযাপনের ‘কাউন্টডাউন’ শুরু হচ্ছে আজ

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২০, ১৫:৩৫

সাহস ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর তেজগাঁওয়ে পুরাতন বিমানবন্দরে একত্রিত হয়ে ‘মুজিব বর্ষ’ উদযাপনের ‘কাউন্টডাউন’ (ক্ষণগণনা) শুরুর মধ্য দিয়ে আরেকটি মাইলফলক সৃষ্টি করবে বাংলাদেশের জনগণ।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত হওয়ার পর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের প্রতীকী আবহ তৈরি করা হবে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রতীকী বিমান অবতরণ ছাড়াও সংবর্ধনা এবং গার্ড অব অনার দেয়ার ঐতিহাসিক মুহূর্তগুলো দেখতে পাবেন দর্শকরা।

আনুষ্ঠানিকভাবে মুজিব বর্ষের ক্ষণগণনা উদ্বোধন এবং লোগো উন্মোচন করে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্তর্জাতিক সম্প্রদায়কে সম্পৃক্ত করে বছরব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কার্যক্রম শুরু হবে আগামী ১৭ মার্চ থেকে।

দর্শকরা অনলাইনে তাদের নাম নিবন্ধন করছেন উল্লেখ করে গত ১ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, প্রায় ২ হাজার অতিথি এবং ১০ হাজার দর্শককে এই অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য আমন্ত্রণ জানানো হবে।

১২টি সিটি করপোরেশনের ২৮টি স্থানে, ৫৩ জেলায় এবং টুঙ্গিপাড়া ও মুজিবনগরে মোট ৮৩টি ক্ষণগণনার ঘড়ি বসানো হবে। ১০ জানুয়ারি থেকে ক্ষণগণনা শুরু হওয়া ‘মুজিব বর্ষ’ চলাকালীন ধারাবাহিক বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়ার জন্য বিশ্বনেতাদের একটি দীর্ঘ তালিকা পেয়েছে বাংলাদেশ, যা দেশের ইতিহাসে আরেকটি মাইলফলক তৈরি করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত