সৈয়দ আশরাফ একজন পারফেক্ট ম্যান ছিলেন: ওবায়দুল কাদের

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২০, ১৬:০২

সাহস ডেস্ক

সৈয়দ আশরাফুল ইসলাম দেশের একজন বিরল রাজনীতিবিদ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সৈয়দ আশরাফুল ইসলাম রাজনীতিবিদদের জন্য অনুকরণীয় আদর্শ। তার ত্যাগ-তিতিক্ষা জাতির কাছে স্মরণীয় হয়ে থাকবে।

শুক্রবার (৩ জানুয়ারি) আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানীতে তার কবরে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

সকালে বনানী কবরস্থানে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এবং পরে দলের পক্ষ থেকে সমাধিতে ফুল দিয়ে সৈয়দ আশরাফের প্রতি শ্রদ্ধা জানান ওবায়দুল কাদের। পরে বিভিন্ন সংগঠন সৈয়দ আশরাফের প্রতি শ্রদ্ধা জানায়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ৭৫-এর পরবর্তী সময়ে সৈয়দ আশরাফ অনেক ত্যাগ স্বীকার করেছেন। দেশের রাজনৈতিক পরিবেশে একজন পারফেক্ট ম্যান ছিলেন তিনি। তার থেকে আমাদের সবারই শিক্ষা নেওয়ার আছে। তার নম্রতা, সততা ও বিনয় ভবিষ্যৎ রাজনীতিকদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত।

কাদের বলেন, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী সৈয়দ নজরুল ইসলামের এই সুযোগ্য পুত্র আমাদের পার্টির পর পর দুবার সাধারণ সম্পাদক ছিলেন। বাংলাদেশের রাজনীতিবিদদের জন্য সৈয়দ আশরাফুল ইসলাম অনুকরণীয় দৃষ্টান্ত। ৭৫ পরবর্তী সময়ে সৈয়দ আশরাফ অনেক ত্যাগ স্বীকার করেছেন। বাংলাদেশের রাজনৈতিক পরিবেশে একজন পারফেক্ট ম্যান ছিলেন সৈয়দ আশরাফ।

এসময় উপস্থিত ছিলেন সৈয়দ আশরাফের বোন কিশোরগঞ্জ-১ আসনের সাংসদ ডা. সৈয়দা জাকিয়া নূর। তিনি পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত