পকেটে ইয়াবা ঢুকিয়ে ফাঁসাতে গিয়ে গণপিটুনিতে আহত তিন পুলিশ

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৯, ১২:৪৫

সাহস ডেস্ক

রংপুরের পীরগঞ্জ উপজেলার বড়দরগা এলাকায় এক ব্যবসায়ীর পকেটে ইয়াবা ঢুকিয়ে দিয়ে মাদক ব্যবসায়ী বলে গ্রেপ্তারের চেষ্টা করলে বিক্ষুব্ধ এলাকাবাসী তিন পুলিশ সদস্যকে পিটিয়ে আহত করেছে। পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তবে এই ঘটনায় কোনো মামলা হয়নি বলে জানান তিনি।

রবিবার (৩০ ডিসেম্বর) রাতে এ ঘটনা ঘটে। তবে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দারা জানান, রবিবার (২৯ ডিসেম্বর) রাতে পীরগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলীমের নেতৃত্বে তিন পুলিশ সদস্য বড়দরগা বাজারের ব্যবসায়ী শাহিনের দোকানে গিয়ে তাকে দোকান থেকে বের হওয়ার জন্য বলেন। পুলিশের সঙ্গে শাহিনের কথোপকথনের মাঝে সেখানে লোকজন জড়ো হয়ে যায়। উপস্থিত লোকজনের সামনেই পুলিশ সদস্যরা তার পকেটে হাত ঢুকিয়ে “তোমার পকেটে ইয়াবা আছে” বলে শাহিনকে গ্রেপ্তারে উদ্যত হয়। সঙ্গে সঙ্গে বিষয়টির প্রতিবাদ জানান স্থানীয়রা। এসময় উপস্থিত স্থানীয় জনতার সঙ্গে পুলিশের কথা কাটা-কাটি শুরু হয়।

স্থানীয়দের বাধা উপেক্ষা করেই পুলিশ ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়ার চেষ্টা করলে শুরু হয় সংঘর্ষ। এসময় এলাকাবাসীর বেদম পিটুনিতে আহত হন তিন পুলিশ সদস্য। জনরোষ থেকে বাঁচতে দু'জন পুলিশ সদস্য দৌড়ে বড়দরগা পুলিশ ফাঁড়িতে গিয়ে আশ্রয় নেন। পরে অতিরিক্ত পুলিশ ফোর্স এসে জনতার রোষানলে আটকে পড়া অন্য পুলিশ সদস্যকে উদ্ধার করে। পরে তাদের তিনজনকেই থানায় নিয়ে যাওয়া হয়। 

এই ব্যাপারে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র বলেন, এক মাদক ব্যবসায়ীকে আটক করতে গেলে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের একটি ওয়াকিটকির এন্টেনা ভেঙে গেছে। এ ঘটনায় কোনো মামলা করা হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত