সিটি নির্বাচনে সরকারি দল কোনো ধরনের হস্তক্ষেপ করবে না: কাদের

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৯, ১৭:৩০

সাহস ডেস্ক

সরকার ও সরকারি দল ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে কোনো ধরনের হস্তক্ষেপ করবে না জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন এলাকায় ছয় লেন বিশিষ্ট এক্সপ্রেসওয়ে সড়কের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করতে নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সকল প্রকার সহায়তা করা হবে। সরকার ও সরকারি দল এই দুই সিটির নির্বাচনে কোনো ধরনের হস্তক্ষেপ করবে না।

মেয়র ও কাউন্সিলর পদে কোনও বিতর্কিত প্রার্থীকে মনোনয়ন দেওয়া হবেনা জানিয়ে তিনি বলেন, দুই সিটিতে মেয়র পদে বিজয়ী হতে পারবেন এমন জনপ্রিয় প্রার্থীকেই দল থেকে মনোনয়ন দেওয়া হবে। বিতর্কিত কাউকে মনোনয়ন দেওয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে বিভিন্ন সংস্থা ও তার নিজস্ব টিম দিয়ে প্রার্থীদের জনপ্রিয়তা সম্পর্কে জরিপ করেছেন, জনমত যাচাই করেছেন। এসবের ভিত্তিতে মনোনয়ন দেওয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা এক্সপ্রেসওয়ে'র নির্মাণ কাজ নির্ধারিত সময়ের মধ্যেই শেষ হবে। মাঝখানে প্রকল্পের অর্থ বরাদ্দ নিয়ে কিছু জটিলতা সৃষ্টি হওয়ায় নির্মাণ কাজ কিছুটা ধীরগতিতে চলেছে। তবে অর্থ বরাদ্দের বিষয়টি সমাধান হয়ে গেছে। তাই এখন নির্মাণকাজ দ্রুত গতিতে এগিয়ে চলবে।

তিনি বলেন, জীবিকার চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। এজন্য সবাইকে সড়কে চলাচলের সময় ট্রাফিক আইন মেনে চলতে এবং মোটরসাইকেল ব্যবহারকারীদের হেলমেট ব্যবহারের আহ্বান জানাই। উঠতি বয়সের তরুণরা ও রাজনৈতিক নেতারা ঢাকা এবং ঢাকাসহ সারা বাংলাদেশ ট্রাফিক আইন মেনে চলে না। মহাসড়কগুলোতে রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় নছিমন-করিমন-ভটভটি থ্রি হুইলার চলাচল করছে। তাদের ভোটের জন্য এই পরিবহনগুলো ব্যবহারে উৎসাহিত করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত