প্রক্টরের হস্তক্ষেপে সিসিটিভি ফুটেজ গায়েব: রাশেদ

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৯, ১৮:২১

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানীর হস্তক্ষেপে ডাকসু ভবনের সিসিটিভি ফুটেজ গায়েব হয়েছে বলে অভিযোগ করেছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা মুহাম্মদ রাশেদ খান। এসময় তিনি এ কে এম গোলাম রব্বানীর পদত্যাগ দাবি করেন।

বুধবার (২৫ ডিসেম্বর) বেলা দুইটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের বাইরে সংবাদ সম্মেলনে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন এ অভিযোগ করেন।

রাশেদ খান বলেন, প্রথম দফায় মুক্তিযুদ্ধ মঞ্চ আমাদের ওপর হামলা করেছিল। এই ঘটনার পর আমি প্রক্টর স্যারকে অন্তত দশবার ফোন করি। এর মধ্যে তিনি তিনবার আমার ফোন ধরেছিলেন তিনবারই তিনি আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেছিলেন। এসময় তিনি আমাকে বলেছিলেন, তুমি ডাকসুর কেউ না, ওখানে কেন গিয়েছ? আমি তাকে বলেছিলাম, শিক্ষার্থী হিসেবে বিশ্ববিদ্যালয়ের যেকোনো জায়গায় যাওয়ার অধিকার আমার আছে। এটি বলার পরও প্রক্টর আমাকে গালিগালাজ করেছিলেন।

তিনি আরও বলেন, স্যারকে বারবার কাকুতি-মিনতি করার পরও তিনি ঘটনাস্থলে আসেননি। এরপর আমাদের ওপর যখন দ্বিতীয় দফা হামলা হয়, তখন তিনি ঘটনাস্থলে আসেন। অর্থাৎ ইচ্ছাকৃতভাবেই তিনি আমাদের মার খাইয়েছেন। প্রথম দফা হামলার পর যদি প্রক্টর আমাদের উদ্ধার করতেন, তাহলে আজকে নির্মম নির্যাতনে আহত হয়ে আমাদের ঢাকা মেডিকেলে ভর্তি হতে হতো না।

রাশেদ বলেন, আমাদের ওপর যে হামলা হয়েছে, তার সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ওতপ্রোতভাবে জড়িত। এই দলকানা প্রক্টরের পদত্যাগ দাবি করছি। যেহেতু প্রক্টরের দায়িত্বহীনতার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমন একটি কালো অধ্যায় রচিত হয়েছে, তাই আহতদের চিকিৎসার দায়িত্ব সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত