সোনিয়া গান্ধী-মনমোহন সিংয়ের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাত

প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৯, ১৮:৪৪

সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন ভারতের জাতীয় কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী, দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেস নেতা মনমোহন সিং। সাক্ষাতে সোনিয়া গান্ধীর সঙ্গে ছিলেন তার মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী।

রবিবার (০৬ অক্টোবর) দুপুরে নয়াদিল্লির হোটেল তাজমহলে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়। রে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, দুই নেত্রী তাদের পুরনো দিনের কথা স্মরণ করেন। বৈঠককালে শেখ হাসিনা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভারতের অবদানের কথা স্মরণ করেন।  রাজনীতিতে যোগদানের জন্য প্রধানমন্ত্রী প্রিয়াঙ্কাকে অভিনন্দন জানান। এ সময় উপস্থিত ছিলেন সোনিয়া গান্ধীর মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী এবং ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং।

প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরের জন্য সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানান।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, শেখ হেলাল উদ্দিন এমপি, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দ্বিপাক্ষিক সফর এবং বিশ্ব অর্থনৈতিক ফোরামের ‘ইন্ডিয়া ইকোনোমিক সামিট’ এ যোগ দিতে গত ০৩ অক্টোবর নয়াদিল্লি সফরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফর শেষে রোববার (০৬ অক্টোবর) রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার কথা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত