উখিয়ায় মাটি খুঁড়ে সামরিক বাহিনীর পোশাক ও দেশীয় অস্ত্র উদ্ধার

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৩

কক্সবাজারের উখিয়ায় পজেলার হলদিয়াপালং ইউনিয়নের উত্তর বড়বিল এলাকায় মাটি চাপা দেওয়া অবস্থায় সামরিক বাহিনীর চার সেট পোশাক, দেশীয় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশ। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এগুলো উদ্ধার করা হয়।

উখিয়ার থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল মনসুর জানান, বাঁশঝাড়ের ভেতরে মাটিকে পুঁতে রাখা অবস্থায় ৪টি দেশীয় অস্ত্র, কার্তুজ রাইফেল ৪টি, দেশীয় অস্ত্রের কার্তুজ ২টি, আনসার পোশাক ৩ সেট, সামরিক বাহিনীর পোশাকের ন্যায় ২ সেট, আনসার ক্যাপ ৪টি, বেল্ট ১ জোড়া, পিটি শো ১ জোড়া ও ৩ জোড়া মোজা উদ্ধার করা হয়।

তিনি জানান, হলদিয়া ইউনিয়নের বড়বিল গ্রামটি পার্বত্য অঞ্চলের নিকটবর্তী হওয়ায় পাহাড়ি সন্ত্রাসীদের বিচরণ ছিল। স্থানীয়দের গোপন তথ্যের ভিত্তিতে তার নেতৃত্বে এসআই মুর্শেদ, এএসআই শামীমসহ একদল পুলিশ ঘটনাস্থল হলদিয়া উত্তর বড়বিল এলাকায় অভিযানে যায়। এ সময় ওখান থেকে এগুলো উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, ধারণা করা হচ্ছে কোনও সন্ত্রাসী গ্রুপ ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কাজে ব্যবহারের জন্য এসব রেখেছিল। পুলিশ বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বিস্তারিত বলা যাচ্ছে না। অস্ত্রগুলো থানায় জমা রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত