জোড়া তালি দিয়ে চলছে বেইলী ব্রিজ

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৬

ঝালকাঠি শহরের বাসন্ডা নদীর উপর নির্মিত বেইলী ব্রিজটি দীর্ঘদিন যাবত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ব্রিজটিকে সচল রাখতে অসংখ্য জোড়া তালি দেয়া হলেও সম্পূর্ণ সংস্কারের উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ।

স্থানীয়রা জানান, বাসন্ডা নদীর উপর নির্মিত এ বেইলী ব্রিজটির চালা নড়বড়ে হয়ে গেছে। এ ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে প্রতিদিন যানবাহন চলাচল করে। রাতে ট্রাকসহ ভারী যান চলাচল করলে বিকট শব্দ হয়।

জানা গেছে, অযোগ্য এ ব্রিজটি ২০ বছর ধরে জোড়া তালি দিয়ে সচল রাখার চেষ্টা করছে। অন্য দিকে ব্রিজের নিচের এঙ্গেল একটি চক্র খুলে নিয়ে যাচ্ছে। ফলে ক্রমশ ঝুঁকিপূর্ণ হচ্ছে ব্রিজটি। সাতক্ষীরা ও যশোরসহ বিভিন্ন এলাকা থেকে মালবাহী ভারী যান ঝুঁকি নিয়ে চলাচল করছে। যে কোনো মুহূর্তে ব্রিজটি ভেঙে পড়ে জানমালের মারাত্মক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

দক্ষিণ-পশ্চিমা লের যোগাযোগের অন্য কোনো মাধ্যম না থাকায় একমাত্র যোগাযোগের মাধ্যম এ সড়কের ব্রিজের ওপর দিয়ে চলাচল করতে হয়।

ঝালকাঠি সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী শেখ মো. নাবিল হোসেন জানান, আমাদের দৃষ্টিতে ব্রিজটি এখনও ততটা ঝুঁকিপূর্ণ না। যখন ঝুঁকিপূর্ণ হবে তখন সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত