বঙ্গবন্ধুর স্বপ্ন জনগণ হবে ক্ষমতার মালিক: ড. কামাল

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৯, ১৬:৪৭

বাংলাদেশ যত দিন থাকবে, তত দিন বঙ্গবন্ধু থাকবে উল্লেখ করে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, জনগণই দেশের মালিক। জাতির পিতা জনগণের এই মালিকানা দিয়ে গেছেন, স্বীকৃতি দিয়ে গেছেন।

শনিবার (২৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় জাতীয় প্রেসক্লাবের মানিক মিয়া হলে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখিয়েছিলেন, বাংলাদেশ একটি দেশ হবে যেখানে জনগণ হবে ক্ষমতার মালিক। সেটা সংবিধানে তার স্বাক্ষরিত দলিলের মধ্যে লেখা আছে। অথচ, জনগণকে বাস্তবে অধিকার বা মালিকানা থেকে বঞ্চিত করা হচ্ছে।

ড. কামাল বলেন, জনগণের সেই মালিকানা কীভাবে আসবে? যদি নির্বাচন সঠিক, অবাধ, নিরপেক্ষ হয়, মানুষের ভোটাধিকার নিশ্চিত হয়, তখন মালিক হিসেবে জনগণ ও আমরা সবাই সেই মালিকানার ভূমিকা পালন করতে পারি।

ড. কামাল হোসেন বলেন, জনগণের স্বার্থে কাজে না লাগিয়ে যারা বঙ্গবন্ধুর নাম নিয়ে উল্টো কাজ করে, বঙ্গবন্ধুর নাম, ছবি দেখিয়ে আখের গোছাচ্ছে, তারা বঙ্গবন্ধুর স্বপ্নের ১৬ আনা বিপরীত। বঙ্গবন্ধুর সারা জীবনের লড়াই ছিল জনগণকে এ দেশের মালিক হিসেবে দেখা। এ কারণে তাকে জীবনও দিতে হলো।

গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া বলেন, বঙ্গবন্ধু এ দেশের জনগণের জন্য, সাধারণ মানুষের আর্থিক, সামাজিক উন্নতি এবং স্বার্থ রক্ষা করার জন্য যুদ্ধ করেছিলেন। অথচ এত বছর পরও আমরা অনেক কিছুই করতে পারিনি। এখনো দেশের মানুষ মনে করে না, শাসকেরা দেশের মানুষের স্বার্থে দেশ পরিচালনা করে। এটা মানুষ ভাবে না।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরাম নেতা মোকাব্বির খান, গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য মহসিন রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মেজর (অব.) আমিন আহমেদ আফসারী প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত