সাক্ষাৎকার দিতে আসেননি প্রত্যাবাসনের তালিকাভুক্ত কোনও রোহিঙ্গা

প্রকাশ : ২০ আগস্ট ২০১৯, ১৬:১২

কক্সবাজারের টেকনাফের শালবাগান রোহিঙ্গা শিবিরে নির্ধারিত স্থানে সাক্ষাৎকার দিতে আসেননি প্রত্যাবাসনের তালিকাভুক্ত কোনও রোহিঙ্গা।

মঙ্গলবার (২০ আগস্ট) সকাল ৯টা থেকে জাতিসংঘের শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) সাক্ষাৎকার নেয়ার কথা ছিল।

তবে ইউএনএইচসিআর এবং শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের (আরআরআরসি) কার্যালয়ের প্রতিনিধিরা তাদের সাক্ষাৎকার দিতে আসার জন্য উৎসাহিত করা হচ্ছে বলে জানা গেছে।

বিকাল ৪টা পর্যন্ত অপেক্ষা করা হবে জানিয়ে শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ মোহাম্মদ খালেদ হোসেন জানান, প্রত্যাবাসনের তালিকায় নাম থাকা রোহিঙ্গা নারী-পুরুষদের সাক্ষাৎকার দিতে আসার জন্য বলা হয়েছে। তবে কেউ সাক্ষাৎকার দিতে আসেননি।

এর আগে ৩ হাজার ৩১০ জনের সাক্ষাৎকার নেওয়া হবে জানিয়ে টেকনাফের জাদিমোরা শালবন রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ মোহাম্মদ খালেদ হোসেন বলেছিলেন, সাক্ষাৎকারের জন্য ক্যাম্প ইনচার্জের অফিসের পাশে বেশ কয়েকটি প্লাস্টিকের ঘর তৈরি করা হয়েছে। সাক্ষাৎকারের সময় ইউএনএইচসিআর এবং শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি উপস্থিত থাকবেন।

নুর বশর নামের একজন ক্যাম্পেরে বাসিন্দা বলেন, রোহিঙ্গা নাগরিকত্ব ও সমঅধিকার নিশ্চিত না হওয়া পর্যন্ত বাংলাদেশ থেকে মিয়ানমার ফেরত যাবে না। কারণ মিয়ানমার সরকার মিথ্যাবাদী। তাদের কোনোভাবে বিশ্বাস করা যাচ্ছে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত