মিয়ানমারের প্রতিনিধি দল কক্সবাজারে

প্রকাশ : ২৭ জুলাই ২০১৯, ১২:৩০

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করতে কক্সবাজার পৌছেছে মিয়ানমারের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। শনিবার (২৭ জুলাই) এই প্রতিনিধি কক্সবাজার গিয়ে পৌছায়।

জানা যায়, ১০ সদস্যের এই দলের নেতৃত্ব দিচ্ছে মিন্ট থোয়ে। তিনি মিয়ানমারের পররাষ্ট্র সচিব। সেখানে বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে আলোচনা শেষে দুপুরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবে মিয়ানমারের প্রতিনিধি দল।

মিয়ানমারের প্রতিনিধি দল কক্সবাজারের টিউলিপ হোটেলে অবস্থান করবেন। সেখানেই তারা আলোচনায় বসবে শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের সঙ্গে। আলোচনায় বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদেরও থাকার কথা রয়েছে। বিকেল ৪ টার দিকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের সঙ্গে আলোচনায় বসবে মিয়ানমারের প্রতিনিধি দলটি।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. আবুল কালাম জানান, দুই দিনের সফরের এই দলের সঙ্গে রয়েছেন দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক জোট আসিয়ানের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক আহা সেন্টারের একটি প্রতিনিধিদলও। আহা সেন্টার ও মিয়ানমারের প্রতিনিধিদল একসঙ্গে রোহিঙ্গাদের রাখাইনে ফিরিয়ে নিতে আলোচনা করবে। রোহিঙ্গাদের বুঝাবে, মিয়ানমার সরকার তাদের জন্য যেসব কাজ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত