ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ১৫:৩১

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাখা প্রগতিশীল ছাত্রজোটের নেতা-কর্মীরা। এতে মহাসড়কে দুই পাশে প্রায় আধা ঘণ্টা মহাসড়কে অবস্থানের পর পুলিশের অনুরোধে নেতা-কর্মীরা মহাসড়ক ছেড়ে দেন।

রবিবার (৭ জুলাই) সকাল সাড়ে ৮টা থেকে ৯টা পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রধান ফটকে তারা এ অবরোধ কর্মসূচি পালন করেন।

এর আগে, সকাল ৮টায় হরতাল সমর্থনে বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের সামনে জড়ো হয় বাম জোটের নেতা-কর্মীরা। ক্যাম্পাস থেকে বিভিন্ন রুটে বাস ছেড়ে যাওয়ার সময় তারা বাধা প্রদান করেন। পরে বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক অধ্যাপক আলী হায়দার জোটের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে অর্ধদিবস বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাব্বত হোসেন মিলন বলেন, গ্যাসের দাম পৃথিবীর সব দেশে কমলেও আমাদের দেশে সরকার জনগণের কথা চিন্তা না করে এমপি, মন্ত্রী ও আমলাদের পকেট ভারি করার জন্য গ্যাসের দাম বৃদ্ধি করছে। তাই জনগণের ন্যায্য দাবির হরতালকে সমর্থন জানিয়ে আমরাও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হরতাল পালন করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত