গ্যাসের মূল্যবৃদ্ধি স্থগিত চেয়ে হাইকোর্টে ক্যাব

প্রকাশ : ০৪ জুলাই ২০১৯, ১৩:০১

গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তের বিরুদ্ধে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) হাইকোর্টে সম্পূরক আবেদন করেছে। বৃহস্পতিবার (৪ জুলাই) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই সম্পূরক আবেদন পেশ করা হয়।

আদালত শুনানির জন্য আগামী মঙ্গলবার (৯ জুলাই) দিন ধার্য করেছেন বলে জানা গিয়েছে। আদালতে আবেদনের শুনানি করেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া এবং পেট্রোবাংলার পক্ষে ছিলেন ব্যারিস্টার আশরাফ।

এর আগে ১ জুলাই গ্যাসের দাম বাড়ানোর পরে তা স্থগিতের আদেশ চেয়ে আদালতে সম্পূরক আবেদন করেছিল ক্যাব। 

ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, প্রথমবার গ্যাসের দাম বৃদ্ধির আদেশের বিরুদ্ধে রিট করলে হাইকোর্ট রুল জারি করেন। ওই রুল বিচারাধীন থাকা অবস্থায় আবারও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাব করে গত ১১ই মার্চ থেকে ১৪ই মার্চ পর্যন্ত গণশুনানি গ্রহণ বে-আইনি।

উল্লেখ্য, গত ১ জুলাই গ্যাসের নতুন মূল্য নির্ধারণ করে সরকার। এতে এক চুলায় গ্যাসের দাম ৭৫০ টাকা থেকে বাড়িয়ে ৯২৫ টাকা ও দুই চুলার জন্য ৮০০ টাকা থেকে বাড়িয়ে ৯৭৫ টাকা করা হয়েছে। তাছাড়া মিটারভিত্তিক গ্রাহকদের জন্য প্রতি ঘনমিটারে দাম বেড়েছে ১২ টাকা ৬০ পয়সা এবং যানবাহনের ক্ষেত্রে প্রতি ঘনমিটার রূপান্তরিত প্রাকৃতিক গ্যাসে দাম বেড়েছে ৪৩ টাকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত