যুবলীগ নেতার নামে মামলা

সিরাজগঞ্জে অবৈধভাবে বালু তুলতে বাঁধা দেয়ায় প্রকৌশলী লাঞ্চিত

প্রকাশ : ৩০ জুন ২০১৯, ১৬:১৩

পৌর যুবলীগের আহবায়ক এমদাদুল হক এমদাদ

কেপিআই অধিভুক্ত সিরাজগঞ্জ শহররক্ষা বাঁধ ‘হার্ডপয়েন্ট’ এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন ঠেকাতে গেলে ইজারাদারের সরকারি দলের লোকজন সিরাজগঞ্জ পাউবোর উপ-বিভাগীয় প্রকৌশলী একেএম রফিকুল ইসলামকে লাঞ্চিত করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই উপ-বিভাগীয় প্রকৌশলী নিজে বাদী হয়ে মামলা দায়ের করেছেন। 

মামলায় পৌর যুবলীগের আহ্বায়ক এমদাদুল হক এমদাদসহ অজ্ঞাতনামা ৭/৮জনকে আসামী করা হয়েছে। পাউবোর উপ-বিভাগীয় প্রকৌশলী একেএম রফিকুল ইসলাম জানান, বালুমহাল ইজারা নিয়ে ইজারাদারের লোকজন গায়ের জোরে কেপিআই এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করছিল। 

তিনি আরো জানান, ২৮ জুন (শুক্রবার) দুপুরে যমুনা নদীর তীরবর্তী শহীদ শেখ রাসেল স্মৃতি পার্কের পূর্বদিকে ভলগেট দিয়ে বালু উত্তোলন বন্ধে অভিযান করতে গেলে তাকে লাঞ্ছিত করা হয়। এ সময় জব্দ করা বালুভর্তি একটি ভলগেটও ছিনিয়ে নেয় তারা। পরে পাউবোর ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে সদর থানায় লিখিত অভিযোগ করেন তিনি। 

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ দাউদ জানান, ২৯ জুন (শনিবার) রাতে পাউবো কর্মকর্তার অভিযোগটি মামলা হিসাবে রেকর্ডভূক্ত করা হয়। মামলায় পৌর যুবলীগের আহ্বায়ক এমদাদুল হক এমদাদের নাম উল্লেখ এবং ৭/৮জনকে অজ্ঞাতনামা হিসাবে উল্লেখ করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা (ওসি তদন্ত) রফিকুল ইসলাম জানান, বিষয়টির তদন্ত চলছে। প্রমাণ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

পাউবোর নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম জানান, থানায় মামলা করা হয়েছে। পুলিশ যদি আসামীদের বিরুদ্ধে পদক্ষেপ না নেয়, তাহলে বিষয়টি সংশ্নিষ্ট কর্তৃপক্ষকে অবগত করা হবে। 

এদিকে পাউবোর শহররক্ষা বাঁধের আশপাশে সরকারি কেপিআই অঞ্চলে অবৈধ স্থাপনা উচ্ছেদসহ অবৈধ বালু উত্তোলন বন্ধে ২৯ জুন (শনিবার) বিকেলে হার্ডপয়েন্ট এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন স্থানীয়রা। 

এ বিষয়ে পৌর যুবলীগের আহবায়ক এমদাদুল হক এমদাদের ব্যবহৃত মোবাইলে ফোন দেয়া হলে তিনি রিসিভ করেননি।

প্রসঙ্গত, পৌর যুবলীগের আহ্বায়ক এমদাদুল হক এমদাদ জামায়াতের সাবেক নেতা। ১৯৯৫ সালের ১ জুন তৎকালীন সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল হক হত্যা মামলার ১ নম্বর আসামী। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত